ধর্ষকদের দ্রুত বিচারের দাবিতে সুনামগঞ্জে সংস্কৃতিকর্মীদের পদযাত্রা

‘ঘরে বসে আর নয়, রাজপথে এবার সোচ্চার হই’এই শ্লোগানে ধর্ষকদের দ্রুত বিচার বাস্তবায়নের দাবিতে জাতীয় পতাকা নিয়ে পদযাত্রা ও প্রতিবাদ সমাবেশ করেছে সুনামগঞ্জের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা।

সোমবার বেলা ১১টার দিকে সুনামগঞ্জ শহরের পুরাতন শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে পদযাত্রাটি বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হোসন বখত চত্ত্বরে সমাবেশে মিলত হয়।

সমাবেশে বক্তারা বলেন, দেশে নারী ও শিশু নির্যাতনের ঘটনা আশঙ্কাজনকহারে বেড়েছে। নারী-শিশুরা ঘরে-বাইরে কোথাও এখন নিরাপদ নয়। সমাজের সর্বত্র এখন একটা ভীতিকর অবস্থা বিরাজ করছে। নারী নির্যাতন, নারীর প্রতি সহিংসতা রোধে ধর্ষকদের বিচার দ্রুত বাস্তবায়ন করতে হবে।

তারা আরও বলেন, ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে। পাশাপাশি এসব জঘণ্য কর্মকাণ্ড বন্ধ করতে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। রাষ্ট্রকে নারী ও শিশুদের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

সমাবেশে বক্তব্য দেন জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, নাঠ্যকর্মী সামিনা চৌধুরী মনি, বিধান চন্দ বণিক, ফারজিয়া হক ফারিন, সামির পল্লব, সাবেক ছাত্রনেতা দ্বিপাল ভট্টাচার্য্য, নাহাত হাসান পলৌমী, মাকসুর রহমান দিপু, এ আহসান রাজিব প্রমুখ।

শহরের ২০টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি পেশার লোকজন এই কর্মসূচিতে অংশ গ্রহণ করে।