ধারে ইকার্ডিকে দলভুক্ত করেছে পিএসজি

ধারের খেলোয়াড় হিসেবে প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দিতে যাচ্ছেন আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্ডি। ‘ক্রয়ের সুযোগ রেখে’ ইন্টার মিলান থেকে তাকে চুক্তিবদ্ধ করানো হয়েছে বলে সোমবার জানিয়েছে প্যারিসের ক্লাবটি।

২০১৭-১৮ মৌসুমে ২৯ গোল করে যৌথভাবে সিরি এ লীগের সর্বোচ্চ গোলদাতার স্থান দখল করেছিলেন ইকার্ডি। কিন্তু গত মৌসুমে চুক্তি সংক্রান্ত জটিলতার কারণে ক্লাবের নেতৃত্ব হারান তিনি। পরে তার অনুশীলনেও নেমে আসে প্রতিবন্ধকতা। এ বিষয়ে ক্লাবটির বিপক্ষে তার আইনি ব্যবস্থা নেয়ার খবরও শুনা যায়।

এদিকে জরুরী ভাবে একজন স্ট্রাইকারের প্রয়োজন পড়েছে পিএসজির। কারণ আগামী ১৮ সেপ্টেম্বর রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স লীগের মিশনে নামবে পিএসজি। কিন্তু প্রথম পছন্দের একজন স্টাইকারও না পাবার আশংকায় পড়েছে ক্লাবটি।
গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচের আগে সুস্থ হয়ে মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে কিলিয়ান এমবাপ্পে ও এডিনসন কাভানির। আর এখনো পর্যন্ত চলতি মৌসুমে ক্লাবের কোন ম্যাচেই দেখা যায়নি নেইমারকে। ইউরোপীয় তিন ম্যাচে নিষিদ্ধ রয়েছেন এই ব্রাজিলীয় সুপার স্টার। যে কারণে সুস্থ থাকলেও রিয়ালের বিপক্ষে খেলার সুযোগ নেই নেইমারের। আর এই সুযোগে ইন্টার মিলান ছাড়ার সুযোগ পেয়ে গেলেন ইকার্ডি।

ইতালীর গনমাধ্যমের খবর অনুযায়ী কিনে নেয়ার শর্ত রেখেই ২৬ বছর বয়সি এই তারকাকে আনুমানিক ৭০ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে ভিড়িয়েছে পিএসজি। ২০১৩ সালে ইন্টার মিলানে যোগ দেয়া ইকার্ডি এ পর্যন্ত ক্লাবটির হয়ে ২২০টির বেশী ম্যাচে অংশ নিয়ে গোল করেছেন ১২০টি।

আজকর বাজার/লুৎফর রহমান