নওগাঁয় সাতদিন ব্যাপী বৃক্ষ মেলা শুরু হয়েছে

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় জেলা প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে এই বৃক্ষ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বন বিভাগের যৌথ আয়োজনে নওযোয়ান মাঠে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল হায়াৎ মো. রফিক, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক লিপি সাহা এবং সহকারী বন সংরক্ষক মেহেদীউজ্জামান এবং নার্সারী মালিক সমিতির মোশারফ হোসেন বক্তব্য রাখেন। পরে অতিথিরা মেলার স্টলসমূহ পরিদর্শন করেন।

এর আগে কেডি সরকারী উচ্চ বিদ্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ।

বৃক্ষমেলায় জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি, বেসরকারি, আধা সরকারি স্বায়ত্বশাসিত অফিস সমূহের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়।

মেলায় প্রায় ৪০টি স্টলে ফলদ, বনজ, ঔষধি গাছের প্রচুর পরিমাণ চারা বিক্রির জন্য প্রদর্শন করা হয়েছে।

আজকের বাজার/লুৎফর রহমান