নওগাঁয় সড়ক দুর্ঘটনায় ২ পুলিশ নিহত

নওগাঁর ধামইরহাট উপজেলার হযরতপুর এলাকায় সড়ক দুর্ঘটনায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বাসির উদ্দিন (৩৬) ও কনস্টেবল মনির হোসেন (৩৫) নিহত হয়েছেন।

বৃহস্পতিবার রাতে ধামইরহাট উপজেলার আগ্রাদ্বিগুন এলাকায় বিশেষ অভিযান শেষে ১১৩ বোতল ফেনসিডিলসহ এক যুবককে আটক করে ফেরার পথে উপজেলার হযরতপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত এএসআই বাসির উদ্দিনের বাড়ি চাপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলায় এবং কনস্টেবল মনির হোসেনের বাড়ি চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায়। তারা গত দুই বছরের অধিক সময় নওগাঁ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশে কর্মরত ছিলেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম সামসুদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমানের নেতৃত্বে ৮/৯ জনের ডিবি পুলিশের একটি দল ধামইরহাট উপজেলার আগ্রাদ্বিগুন এলাকা অভিযান চালায়। অভিযানে নওগাঁর সাপাহার উপজেলার ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক নুর আলম পিংকীকে (৩০) আটক এবং তার কাছ থেকে ১১৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

তিনি বলেন, বিশেষ অভিযান শেষে আসামি নুর আলম পিংকীকে নিয়ে উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান সঙ্গীয় পুলিশ ফোর্সসহ মাইক্রোবাসে এবং সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বাসির উদ্দিন ও কনস্টেবল মনির হোসেন মোটরসাইকেলযোগে ধামইরহাট উপজেলা সদরে ফিরছিল। ফেরার পথে ধামইরহাট উপজেলার হযরতপুর এলাকায় পৌঁছালে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি আম গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ডিবি পুলিশে কর্মরত ওই দুই পুলিশ সদস্য ঘটনাস্থলেই নিহত হন।

স্থানীয় এলাকাবাসী তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে রাতেই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শন করেন।