নওগাঁয় ২০৪ প্রবাসী ‘হোম কোয়ারেন্টাইনে’

সম্প্রতি বিভিন্ন দেশ থেকে নওগাঁয় ফেরা ২০৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা রয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৩৫ জনকে। জেলার ১১ উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা ইতালি, সৌদি আরব, কুয়েত, কাতার, সিঙ্গাপুর, চীন, ব্রুনাই, মালয়েশিয়া, জাপান, লেবানন, কঙ্গো, ফ্রান্স, ভারত, ওমান ও দুবাইসহ বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত ছিলেন।

শনিবার সকালে নওগাঁর সিভিল সার্জন আখতারুজ্জামান আলাল এ তথ্য নিশ্চিত করে জানান, সকালে তিনজনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এ নিয়ে গত ৩-৪ দিনে হোম কোয়ারেন্টাইন থেকে ৩৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

তিনি জানান, বর্তমানে সদর উপজেলায় ১৮, রানীনগরে ছয়, আত্রাইয়ে ১৫, মহাদেবপুরে ২৯, মান্দায় ২২, বদলগাছিতে ১৯, পত্নীতলায় ১৫, ধামইরহাটে ২৩, নিয়ামতপুরে ১৭, সাপাহারে ৩৮ ও পোরশায় দুজন হোম কোয়ারেন্টাইনে আছেন।

সিভিল সার্জন বলেন, হোম কোয়ারেন্টাইনে প্রত্যেককে ১৪ দিন থাকতে হবে। এ সময়ের মধ্যে করোনাভাইরাসের কোনো লক্ষণ দেখা দিলে তারা মোবাইলে সরাসরি সিভিল সার্জনের সাথে যোগাযোগ করতে পারবেন। হোম কোয়ারেন্টাইনে থাকা প্রত্যেককে বাইরে চলাফেরা না করে বাড়িতে থাকার পরামর্শ দেয়া হচ্ছে।

‘সব সময় তাদের দেখভাল করা হচ্ছে। মেডিকেল টিম প্রস্তুত আছে। গুরুতর কিছু হলে জরুরি ভিত্তিতে অবশ্যই প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেয়া হবে,’ যোগ করেন তিনি। সূত্র – ইউএনবি

আজকের বাজার / এ.এ