নতুন আইনে প্রথম সপ্তাহে কোনো মামলা নয়: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে শৃঙ্খলা ফেরাতে ১ নভেম্বর থেকে নতুন সড়ক পরিবহন আইন কার্যকর করা হয়েছে। এজন্য সারাদেশে সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। আগামী সাতদিন এ প্রচারণা চলবে। এ সময় কোনো পরিবহনের বিরুদ্ধে নতুন আইনে মামলা না করার নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার সকালে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে বিআরটিএ’র কার্যক্রম পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

চলমান শুদ্ধি অভিযান প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এরইমধ্যে জেলা ও তৃণমূল পর্যায়ে ভূমিদস্যু, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী ও চাঁদাবাজদের তালিকা তৈরি করা হয়েছে। পর্যায়ক্রমে তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সম্মেলনে এসব ভূমিদস্যু, সন্ত্রাসী ও চাঁদাবাজরা যাতে স্থান না পায় সেজন্য তৃণমূল নেতাদের নির্দেশনা দেয়া হয়েছে।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে বিএনপি রাজনীতি করছে এমন মন্তব্য করে কাদের বলেন, তার শারীরিক অবস্থার এমন কোনো অবনতি হয়নি যে তাকে বিদেশ পাঠাতে হবে। মেডিকেল বোর্ডে তার পছন্দের ডাক্তার রয়েছেন। সে বোর্ডের সদস্যরা বলছেন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো ও তিনি সুচিকিৎসা পাচ্ছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগের বিষয়ে তিনি পাল্টা প্রশ্ন তুলে বলেন, নির্বাচন যদি সুষ্ঠু না হতো তাহলে মির্জা ফখরুলসহ বিএনপি কেন নির্বাচনে অংশগ্রহণ করেছে? মির্জা ফখরুলের ভাষায় বর্তমান সংসদ যদি অবৈধ হয়ে থাকে তাহলে সংসদে যোগ দেয়া বিএনপির সাতজন অবৈধ।

তিনি আরো বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে তারা নেতাকর্মীদের চাঙা রাখতে এখন গলাবাজি করছে। জনগণ তাদের আন্দোলনে সাড়া না দেয়ায় নেতৃত্বে ব্যর্থ হয়ে তারা এখন মানুষের কাছে নালিশ করছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বিআরটিএ’র চেয়ারম্যান ড. আহসানুল করিম, পুলিশের অতিরিক্ত আইজি ব্যারিস্টার মাহবুবুর রহমান, নারায়ণগঞ্জ ডিসি মোহাম্মদ জসিম উদ্দিন, এসপি মোহাম্মদ হারুন-অর-রশিদ, সদর ইউএনও নাহিদা বারিক প্রমুখ।

আজকের বাজার/এমএইচ