না’গঞ্জের ৭ খুন : দণ্ডিত আসামি এএসআই হাবিব গ্রেফতার

জেলার হিজলা থেকে নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর ৭ খুনের মামলায় ২৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী এএসআই হাবিবুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (৩১ মার্চ) তাকে গ্রেফতার করা হয়েছে। সন্ধ্যায় এ সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন হিজলা থানার অফিসার ইন চার্জ (ওসি) আ জা মো. মাসুদুজ্জামান। তিনি জানিয়েছেন, সন্ধ্যা সাড়ে ৭টায় দণ্ডিত হাবিবুর রহমানকে নিয়ে হিজলা থেকে নরিয়ার উদ্দেশ্যে রওনা হয়েছে সেখানকার পুলিশ। হাবিবুব রহমান বর্তমানে হিজলা নৌ পুলিশের এএসআই হিসেবে কর্মরত ছিলেন।

আ জা মো. মাসুদুজ্জামান আরো জানিয়েছেন, হাবিবুর রহমান নারায়ণগঞ্জে কর্মরত অবস্থায় ৭ খুনের ঘটনাকালে অভিযুক্ত র‌্যাবের কমান্ডিং অফিসার এমএ রানার দেহরক্ষী ছিলেন। ওই ঘটনায় ফতুল্লা থানায় ২০১৪ সালের ২৮ এপ্রিল একটি মামলা হয়, যার নং-৭৪। অপর মামলাটি দায়ের হয় ২০১৪ সালে ৭ মে, মামলা নং-১১। দুটি মামলায় হাবিবুর রহমানের বিরুদ্ধে ১৭ বছর ও ১০ বছর মিলিয়ে ২৭ বছরের করাদণ্ডের রায় প্রদান করেন আদালত। তবে হাবিবুর রহমান ওই ঘটনার পর পদোন্নতি নিয়ে হিজলা থানার নৌ পুলিশ ফাঁড়িতে এএসআইয়ের দায়িত্ব পালন করছিলেন।

শুক্রবার সকালে নরিয়া থানার একটি টিম আদালতের সমন নিয়ে হিজলা থানায় আসেন। এরপর তাকে জিজ্ঞাসাবাদের কথা বলে থানায় এনে বিষয়টি নিশ্চিত হন। সন্ধ্যা সাড়ে ৭টায় দণ্ডিত হাবিবুর রহমানকে নরিয়া থানা পুলিশ হিজলা থেকে নিয়ে যায়।

রায় হওয়ার পরও কিভাবে দণ্ডিত হাবিবুর রহমান কর্মরত ছিলেন, এমন প্রশ্নের জবাবে নৌ পুলিশ প্রধান কার্যালয়ে কর্মরত এসপি আতিকুর রহমান বলেছেন, ‘এটি আমার জানা নেই। বরিশাল নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারের সাথে কথা বলতে বলেন।’ একই কথা বলেন জেলা পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামানও। তিনি বলেন, ‘পুলিশের বিরুদ্ধে বিভিন্ন সময় ওয়ারেন্ট আসে। খতিয়ে দেখার পর জানা যায় এর ধরণ সম্পর্কে।’

এ বিষয়ে নৌ পুলিশ বরিশাল জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. আ. মেতালেব এবং হিজলা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আতিকের সঙ্গে যোগাযোগ করা হলে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।