নাটকীয় ম্যাচ দিয়ে স্বাধীনতা কাপ শুরু

শুরু হয়েছে স্বাধীনতা কাপ ফুটবল। গত ১৬ জানুয়ারী এর উদ্বোধন করেন তথ্য মন্ত্রী হাসনিুল হক ইনু। উদ্বোধনী ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের সাথে ১-১ গোলে ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী। ম্যাচের যোগ করা সময়ে গোল পায় দুই দল। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এই ম্যাচ শেষ হয়েছে খুব নাটকীয়ভাবে। চট্টগ্রাম আবাহনী ইনজুরি টাইমে গোল করে জয়োৎসব করার কথাই ভাবছিল। এরপরই পেনাল্টিতে গোল শোধ করে সাইফ স্পোর্টিং পয়েন্ট ছিনিয়ে নেয় পেনাল্টি থেকে করা গোলে।

ম্যাচ শুরুর তৃতীয় মিনিটে গোলের সুযোগ পায় সাইফ স্পোর্টিং। বাঁ দিকের ডি-বক্সের ভেতর থেকে মোহাম্মদ ইব্রাহিমের জোরালো শট কাছের পোস্ট দিয়ে ঢোকার আগ মুহূর্তে ফেরান গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

সপ্তম মিনিটে সুযোগ আসে চট্টগ্রাম আবাহনীর। কিন্তু ডি-বক্সের বেশ বাইরে থেকে কৌশিক বড়ুয়ার নেওয়ার দূরপাল্লার ভলি ফিস্ট করে ফিরিয়ে দেন সাইফ স্পোর্টিংয়ের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। এরপর আরো দুটো সুযোগ নষ্ট হয় বর্তমান চ্যাম্পিয়নদের। ত্রয়োদশ মিনিটে মোহাম্মদ আব্দুল্লাহর ফ্রি-কিকে লক্ষ্যভ্রষ্ট হেড করেন সুশান্ত ত্রিপুরা। পরবর্তীতে আব্দুল্লাহর ক্রসেই দূরের পোস্টে থাকা বলে ঠিকঠাক টোকা দিতে আবারও ব্যর্থ হন তিনি।

৬৭তম মিনিটে ভালো একটি সুযোগ পায় চট্টগ্রাম আবাহনী। বাঁ দিক থেকে আবদুল্লাহর ফ্রি-কিক গোলরক্ষক ফিস্ট করার পর সুশান্তের শট ক্রসবারের ওপর দিয়ে যায়।

অবশেষে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ম্যাচের প্রথম গোলটি আসে মাশুক মিয়া জনির কাছ থেকে। ডান দিক থেকে আব্দুল্লাহর কর্নারে এক ডিফেন্ডার হেড করে বল ফেরানোর পর জনির দূরপাল্লার ভলি সাইফ স্পোর্টিংয়ের জাল খুঁজে পায়।

তার একটু পরেই জুয়েল রানার পেনাল্টি কিক থেকে সমতায় ফেরে সাইফ স্পোর্টিং। ডি-বক্সের ভেতর ইব্রাহিম ফাউলের শিকার হলে স্পট কিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

আজকের বাজার: সালি / ১৭ জানুয়ারি ২০১৮