নাটোরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে প্রস্তুতি সভা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বেলা ১১টায় অনুষ্ঠিত সভায় সভা প্রধানের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। সভায় জন্মশতবার্ষিকী উদযাপনে বিশদ আলোচনা শেষে কর্মসূচী চূড়ান্ত করা হয়। এ উপলক্ষে কানাইখালী পুরোনো স্টেডিয়ামে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদের অংশগ্রহণে শিশু সমাবেশ অনুষ্ঠিত হবে। এরআগে শিশু চিত্রাংকন, রচনা, গল্পবলা ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করবে বাংলাদেশ শিশু একাডেমি ও গণগ্রন্থাগার। সমাবেশে বিজয়ীদের সনদ ও পুরষ্কার প্রদান করা হবে। শিশু সদনে অবস্থানরত শিশুদের মাঝে উন্নত খাবার বিতরণ করা হবে। জেলা তথ্য অফিস শহরের গুরুত্বপূর্ণ স্থানে শিশু চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করবে।

সূর্যোদ্বয়ের সাথে সাথে তোপধ্বনীর মাধ্যমে দিবসটির সূচনা হবে। সকল সরকারী ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। জাতীয় পতাকার পাশাপাশি মুজিববর্ষের লোগো সম্বলিত পতাকা উত্তোলনকে উৎসাহ প্রদান করা হবে। কলেক্টরেট ভবন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবকও অর্পণ করা হবে। শহরকে বর্ণিল করতে বিভিন্ন ভবনকে রাতে আলোকসজ্জায় সুশোভিত করা হবে। রঙিন পতাকা এবং প্লাকাডে সড়ক দ্বীপগুলো সাজানো হবে। রাতে মাদ্রাসা মোড় এলাকাতে স্থাপিত স্বাধীনতা চত্বরের মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানও আয়োজন করা হবে। দিবসটি উপলক্ষে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে সমাবেশ ও বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করবে। রাজধানী থেকে সম্প্রচারিত জাতীয় কর্মসূচী ইউনিয়ন গ্রোথ সেন্টারের মাধ্যমে সম্প্রচারিত হবে।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোঃ মর্তুজা খান জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির নির্দেশনার আলোকে কর্মসুচী প্রণয়ন করা হয়েছে। সংশ্লিষ্ট কমিটির পুনঃনির্দেশনা পেলে নতুন কর্মসূচী সংযোজন করা হবে। সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক, দিবসটি সফল করতে সকল বিভাগের ঐকান্তিক সহযোগিতা ও স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ কামনা করেন। সভায় পুলিশ সুপার লিটন কুমার সাহা, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ গোলাম রাব্বী, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি পিপি এডভোকেট সিরাজুল ইসলাম, সাতটি উপজেলার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারএবং জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান