নাপোলির সাথে ২-২ গোলে ড্র করে ইউরোপীয়ান প্রতিযোগিতায় ফেরার অপেক্ষায় মিলান

সিরি-এ লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে গতকাল নাপোলির সাথে ২-২ গোলে ড্র করে ইউরোপীয়ান ফুটবলের স্বপ্ন টিকিয়ে রেখেছে এসি মিলান। ইউরোপা লিগে ফেরার জন্য এখন শক্তিশালী দাবীদার হয়ে উঠেছে ক্লাবটি।

নেপলসের মাটিতে জিওভান্নি ডি লরেঞ্জো ও ড্রিয়েস মার্টিনসের গোলে ৬০ মিনিটে ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েছিল স্বাগতিক নাপোলি। ম্যাচ শেষের ১৭ মিনিট আগে ফ্রাংক কেসিয়েসের পেনাল্টিতে মিলানের এক পয়েন্ট নিশ্চিত হয়। এই ড্রয়ে নাপোলি সিরি-এ টেবিলের ষষ্ঠ স্থানে নেমে গেছে। কিন্তু জেনারো গাত্তুসোর দল ইতালিয়ান কাপের শিরোপা জয় করায় ইউরোপা লিগে গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জণ করেছে।

নাপোলির থেকে দুই পয়েন্ট ও এক ধাপ পিছনে থাকা মিলান ইউরোপা লিগে তৃতীয় স্থানের জন্য ফেবারিট হয়ে উঠেছে। যদিও অষ্টম স্থানে থাকা সাসোলো চার পয়েন্ট পিছিয়ে থাকলেও কন্টিনেন্টাল ফুটবলের স্বপ্ন এখনো টিকিয়ে রেখেছে।

মিলান কোচ স্টিফানো পিউলি বলেছেন, ‘যখন এই ধরনের কঠিন একটি প্রতিপক্ষের বিপক্ষে শক্তিশালী পারফর্ম করে ফলাফল আদায় করে নেয়া যায় তখন এমনিতেই দলের আত্মবিশ^াস বেড়ে যায়। আমরা একটি দারুন গোলে লিড নিয়েছিলাম। লড়াই করে পরবর্তীতে প্রতিপক্ষ সমতায় ফিরেছে। এই এক পয়েন্ট দিন শেষে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।’

২০ মিনিটে আন্তে রেবিচের দুর্দান্ত ক্রস থেকে মিলানকে এগিয়ে দিয়েছিলেন থিও হার্নান্দেজ। কিন্তু পিছিয়ে থেকে নাপোলি নিজেদের দারুনভাবে ফিরিয়ে আনে। ১৪ মিনিট পর লরেঞ্জো ইনসিগনের ফ্রি-কিক থেকে ডি লরেঞ্জো স্বাগতিকদের পক্ষে সমতা ফেরান। ৬০ মিনিটে হোসে ক্যালেয়নের লো ক্রসে মার্টিনস নাপোলিকে এগিয়ে দেন। ম্যাচ যখন নিশ্চিত জয়ের দিকে এগুচ্ছিল নাপোলি তখনই ভুল করে বসে সার্বিয়ান ডিফেন্ডার নিকোলা মাকসিমোভিচ। ডি বক্সের ভিতর তার বিপক্ষে পেনাল্টি আদায় করে নেন গিয়াকোমো বোনাভেঞ্চুরা। কেসিয়ে স্পট কিক থেকে ডেভিড ওসপিনাকে পরাস্ত করতে ভুল করেননি।

এর আগে দিনের শুরুতে পিছিয়ে থেকেও উদিনেসের বিপক্ষে ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে সাম্পদোরিয়া। আরেক ম্যাচে সাম্পদোরিয়ার প্রতিবেশী জেনোয়া এসপিএএলকে ২-০ গোলে পরাজিত করে রেলিগেশন জোন থেকে উঠে এসেছে। ১৯ পয়েন্ট নিয়ে তলানিতে রয়েছে এসপিএএল। হাতে রয়েছে আর মাত্র ৬টি ম্যাচ। বোলোনিয়ার সাথে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করেছে পার্মা।

এই জয়ে ৩৫ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে উঠে এসেছে ক্লডিও রানেইরির সাম্পদোরিয়া। তলানির তৃতীয় দল লিসের থেকে তারা ৬ পয়েন্ট দুরে রয়েছে। কাগলিয়ারির সাথে গোলশুন্য ড্র করে পয়েন্ট হারিয়েছে লিস। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান