নাব্যতা বজায় রাখতে ড্রেজিংসহ অন্যান্য প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়নের তাগিদ

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় নদী ও নৌ-পথের নাব্যতা বজায় রাখতে ড্রেজিংসহ অন্যান্য প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়নের তাগিদ দেয়া হয়েছে।

সংসদ ভবনে আজ কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য শাজাহান খান, মোঃ মজাহারুল হক প্রধান, রণজিৎ কুমার রায়, মাহফুজুর রহমান, ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, মোঃ আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা সভায় অংশগ্রহণ করেন।

সভায় কমিটির প্রথম থেকে ১০ম বৈঠক পর্যন্ত নৌ-পরিবহন মন্ত্রনালয়ের অধীনস্থ’, চট্ট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষ, মোংলা বন্দর কর্তৃপক্ষ, পায়রা বন্দর কর্তৃপক্ষ, স্থল বন্দর কর্তৃপক্ষ এবং বিআইডব্লিউটিএ সম্পর্কে নেয়া সিদ্ধান্তসমূহের অগ্রগতি সম্পর্কে সংস্থার প্রধানগণ কমিটিকে অবহিত করেন।

সভায় চাঁদপুর জেলার শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলায় গৃহীত নদী ড্রেজিংসহ নদীর তীর রক্ষার্থে ওয়াক-ওয়ে নির্মাণ এবং উপকূলীয় এলাকায় রাতে যাতায়াতের জন্য চট্টগ্রাম জেলার সন্দ্বীপ চ্যানেলে বয়াবাতি স্থাপনের কাজ দ্রুত সম্পন্ন করার সুপারিশ করা হয়।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থা, দপ্তরের প্রধান এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

আজকের বাজার/লুৎফর রহমান