নাশকতার মামলায় ফখরুলসহ বিএনপির ৩৫ জনের জামিন

রাজধানীর হাইকোর্ট এলাকায় মোটরসাইকেল পোড়ানোসহ নাশকতার অভিযোগে দায়ের করা পৃথক দুই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৩৫ জনকে জামিন দিয়েছে আদালত।

রবিবার উচ্চ আদালতের আদেশ অনুযায়ী আট সপ্তাহের জামিনের মেয়াদ শেষ হওয়ায় আসামিরা আইনজীবীর মাধ্যমে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণমূলক জামিনের আবেদন করেন। জামিন আবেদন শুনানি শেষে বিচারক কে এম ইমরুল কায়েশ আগামী ৪ এপ্রিল পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন। জামিন পাওয়া অন্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, নিপুন রায় চৌধুরী, আজিজুল বারী হেলাল ও হাবিব-উন-নবী খান সোহেলসহ মোট ৩৫ জন। আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য জানিয়েছেন।

এর আগে গত ১১ ডিসেম্বর রাজধানীর হাইকোর্ট এলাকায় তিনটি মোটরসাইকেল আগুন দিয়ে পোড়ানোর ঘটনায় মির্জা ফখরুল ও রুহুল কবির রিজভীসহ বিএনপির শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে শাহবাগ থানার পুলিশ বাদি হয়ে দুটি মামলা করেন। তার মধ্যে একটি মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রিজভী আহমেদসহ ৭০ জন নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। উল্লেখ্য, গত বছরের ১১ ডিসেম্বর হাইকোর্টের মাজারগেট থেকে মৎস্য ভবন পর্যন্ত তিনটি মোটরসাইকেলে আগুন দেয় দুর্বৃত্তরা। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান