নায়ক আরজু কৃষি অফিসার

কৃষি অফিসার হিসেবে অভিনয় করেছেন নায়ক কায়েস আরজু। গল্পের চরিত্রে আরজুকে দেখা গেছে সিংজুড়ি গ্রামে ২ বছর যাবত ফসল উৎপাদন হচ্ছে না, এতে গ্রামের সকল কৃষকের বাড়িতেই হাহাকার।

এ অবস্থায় উপজেলায় নতুন কৃষি অফিসারকে নিয়োগ দেওয়া হয়। কৃষি অফিসার আরজুকে। তিনি যোগদান করে প্রথম দিনই চেয়ারম্যানের মাধ্যমে সকল কৃষককে ডাকে সমাধান বের করে দেওয়ার উদ্দেশ্যে।

এমনই একটি গল্প নিয়ে নির্মিত হচ্ছে তথ্যচিত্র ভিত্তিক চলচ্চিত্র ‘মাটির প্রাণ’। পারটেক্স এগ্রো লিমিটেড এর সুপার গ্রীণ ফিল্ড জৈব সারের উপর চলচ্চিত্রটি পরিচালনা করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা রিয়াজুল রিজু।

চলচ্চিত্রটির গল্প এবং প্রাথমিক রচনা করেছেন রুমানা রহমান। কারুকাজ এর ব্যানারে এটি প্রযোজনা করছেন তির্থক আহসান রুবেল। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন, ঢাকাই চলচ্চিত্রের স্বনামধন্য অভিনেতা কায়েস আরজু, মিহি আহসান, হারুন রশিদ, নাট্য নির্মাতা রাজু খান, তাসলিমা মুক্তা, সাজু মাহাদী, আশরাফুল আশীষ, সেলজুক তারিক, মুন্না আহসান, তরঙ্গ আনোয়ার, জহির সংকেত, ইরা সহ অনেকে।

গত ২১ জুন থেকে ঢাকার অদূরে টাঙ্গাইল ও মানিকগঞ্জের বিভিন্ন মনোরম লোকেশনে তথ্যচিত্র ভিত্তিক চলচ্চিত্রটির দৃশ্যধারণের কাজ চলছে। চিত্রনায়ক কায়েস আরজু বলেন, ‘গল্পটি খুবই সুন্দর। অন্যদিকে রিজু ভাই এর সাথে অনেকদিন যাবতই কাজ করার ইচ্ছে থাকলেও ব্যাটেবলে মিলে উঠেনি; তবে এবার আমি সাকসেস। টিমটি খুবই ভালো, যার ফলে কাজটি সুন্দর হচ্ছে। আশা করছি দর্শকদের ভালো লাগবে।’

আজকের বাজার/আরআইএস