নিম্নমূখী প্রবনতায় লেনদেন শেষ

নিম্নমূখী সূচকে লেনদেন শেষ হয়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। দিনের শুরুটা আজ উর্ধমূখী প্রবনতায় হলেও বেলা বাড়ার সাথে সাথে কিছুটা নিম্নমূখী প্রবনতায় লেনদেন শুরু হয়। আর সেই ধারাবাহিকতায় লেনদেন শেষ হয় দুই স্টক এক্সচেঞ্জে। কমে গেছে মোট লেনদেনের পরিমান।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, আজ দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক (ডিএসইএক্স) ১ পয়েন্ট কমে অবস্থান করে ৫ হাজার ২৭৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ ইনডেক্স ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২১৯ পয়েন্টে। ডিএস৩০ ইনডেক্স প্রায় ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮৪৬ পয়েন্টে। আর এসময় মোট লেনদেন হওয়া ৩৪৭ টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৩ টির, দর কমেছে ১৫০ টির, আর অপরিবর্তিত রয়েছে ৪৪ টির।

অপরদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মোট লেনদেন ছাড়িয়েছে ২৬ কোটি ৪৯ টাকা। সিএসইর সার্বিক মূল্যসূচক (সিএএসপিআই) বা অল শেয়ার প্রাইস ইনডেক্স ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৭৩ পয়েন্টে। লেনদেন হওয়া ২২৭ টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর কমেছে ১১৪ টির, দর বেড়েছে ৯৫ টির আর অপরিবর্তিত অবস্থায় রয়েছে ১৮ টির দর।

আজকের বাজার/মিথিলা