নির্বাচনী এলাকার সকল ব্যাংক বন্ধ থাকবে বৃহস্পতিবার

বাংলাদেশ ব্যাংকের এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ নির্বাচন এবং দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্প্রসারিত অংশের নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সংশ্লিষ্ট এলাকায় ব্যাংকের প্রধান কার্যালয় ও সব শাখা বন্ধ থাকবে।

একইদিন সারাদেশের বিভিন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন সংশ্লিষ্ট এলাকায়ও তফসিলি ব্যাংকের সব শাখা বন্ধ থাকবে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে তফসিলি ব্যাংকের সব প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে।

এখানে বলা হয়েছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও দক্ষিণ সিটি ঙ্কর্পোরেশনের সম্প্রসারিত এলাকাসহ সারাদেশের নির্বাচনী এলাকায় ভোটগ্রহণের দিন ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

ছুটির আওতা ব্যতীত শাখাগুলোতে ব্যাংকিং কার্যক্রম নিরবিচ্ছিন্ন চালু রাখার নির্দেশনাও দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

জানা গেছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্প্রসারিত অংশ, বরগুনার আমতলী পৌরসভা, ঝিনাইদহের কালিগঞ্জ পৌরসভা, পটুয়াখালী পৌরভা, দিনাজপুরের বিরল উপজেলার আজিমপুর, ফরক্কাবাদ, বিরল, ময়মনসিংহের নান্দাইল উপজেলার বীর বেতাগৈর, চর বেতাগৈর, ফরিদপুর সদর উপজেলার চাঁদপুর এলাকাসহ আরো কয়কটি এলাকায় নির্বাচনের কারণে ব্যাংক বন্ধ থাকবে।

আজকের বাজার/এমএইচ