নির্বাচনে জয়ের কোনো বিকল্প নেই: কাদের

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘ঐক্যফ্রন্টের ষড়যন্ত্রের হাতিয়ার আঘাত হানতে পারে। তারা কেন্দ্র পাহারা দিলে, আওয়ামী লীগকে কেন্দ্র রক্ষা করতে হবে। নির্বাচনে জয়ের কোনো বিকল্প নেই।’

বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর বঙ্গবন্ধু এভিনিউতে স্বেচ্ছাসেবক লীগের যৌথ সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন এলেই আমাদের দেশে একটা পুরনো অভিযোগ আছে মনোনয়ন বাণিজ্য নিয়ে। এই বাণিজ্য আওয়ামী লীগের মনোনয়নে স্পর্শ করেনি, সেটা আমাদের জন্য বড় ধরনের স্বস্তি।

তিনি বলেন, টাকা ছাড়া বিএনপিতে মনোনয়ন কল্পনাও করা যায় না। যারা মনোনয়নের প্রত্যাশায় টাকা দিয়েছে, কিন্তু পাবে না; তাদের প্রতিক্রিয়া দেখার আশায় বসে আছি। যারা টাকা দিয়ে ইঙ্গিত পাচ্ছে না, তারা এখন টাকার জন্য দ্বারে দ্বারে ঘুরছে বলে খবর পেয়েছি।

ওবায়দুল কাদের আরও বলেন, আমাদের প্রতিপক্ষ ঐক্যফ্রন্টের মনোনয়নের ধরন, বাদ ও প্রার্থীতা টিকে যাবার ধরন দেখলেই বোঝা যায়। মনোনয়ন বাণিজ্য রমরমা। ১৩৮ জন বাদ পড়লেও ৫৫৫ জন রয়ে গেছে। এবার সবাই লক্ষ্য করেছে আজ ও কাল তাদের এসিড টেস্ট। দ্বারে দ্বারে ঘুরছে নেতারা।

নিজেদের আসন বন্টন বিষয়ে আওয়ামী লীগের শরিকদের সাথে বোঝাপড়া হয়ে গেছে জানিয়ে আজ থেকে আওয়ামী লীগ প্রার্থীদের মনোনয়নের চূড়ান্ত চিঠি দেয়া শুরু হবে; যা শেষ হবে আগামীকাল, বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। এসময় বৃহত্তর স্বার্থে জোটের মনোনয়ন মেনে নিতে সবার প্রতি আহ্বানও জানান তিনি।

ওবায়দুল কাদের জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে লড়াইয়ের জন্যে বিপুল সংখ্যক প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। যা থেকে যোগ্যদের বাছাই করা ছিল মূল চ্যালেঞ্জ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, জোটের সাথে আমরা টানা-পোড়নের কোনো কারণ দেখি না। বারবার আলোচনা করেছি। এর ফলে আমরা একটা ভালো মনোনয়ন দিতে পেরেছি। আমার বিশ্বাস আমরা জোট থেকে যাদের মহাজোট মনোনয়ন দিয়েছি শতভাগ আশাবাদী বিপুল ভোটে বেশির ভাগ আসনে জয়ী হবো। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ