নির্মাণের সপ্তাহ না যেতেই হাত উঠে আসছে রাস্তার পিচ

ঝিনাইদহের কালীগঞ্জ-ডাকবাংলা সড়ক নির্মাণের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। ২৩ কিলোমিটার সড়কের নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই উঠে যাচ্ছে পিচ।

সরেজমিনে দেখা গেছে, চার কিলোমিটার রাস্তায় পিচ ঢালাই দেয়া হয়েছে। কিন্তু ঢালাইয়ের পাঁচ দিনের মাথায় কালীগঞ্জ উপজেলার শ্রীরামপুর এলাকায় প্রায় আধা কিলোমিটার রাস্তার ঢালাই উঠে যাচ্ছে, খোয়া সরে যাচ্ছে। স্থানীয়রা সড়কের পিচ ও খোয়া হাত দিয়েই উঠিয়ে ফেলতে পারছেন।

সংশ্লিষ্টরা জানান, প্রজেক্ট ম্যানেজমেন্ট প্রফেশনাল (পিএমপি) প্রকল্পের অধীনে ঝিনাইদহের ডাকবাংলা বাজার থেকে কালীগঞ্জ পর্যন্ত সড়কের ২৩ কিলোমিটারে সংস্কার কাজ চলছে। খুলনার প্রতিষ্ঠান মোজাহার এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেড কাজটির প্রকৃত ঠিকাদার। তবে কাজটি করছেন স্থানীয় ঠিকাদার মিজানুর রহমান মাসুম। সড়কটির নির্মাণে ব্যয় ধরা হয়েছে প্রায় ২০ কোটি টাকা।

এলাকাবাসীর অভিযোগ, পাঁচ দিন আগে নতুন এ সড়বে পিচ ঢালাই দেয়া হয়েছে। কিন্তু নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করায় ঢালাই উঠে যাচ্ছে এবং সড়কটির মাঝে বড় ধরনের ফাটল দেখা দিয়েছে।

এ ব্যাপারে ঝিনাইদহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউল হায়দারের মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। এমনকি ম্যাসেজ পাঠিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি।