নিষিদ্ধ হতে পারে জামাল ভূঁইয়া

ঘরোয়া ফুটবলে রেফারিং নিয়ে আপত্তিকর মন্তব্য করে বাফুফের কারণ দর্শানো নোটিশ পেয়েছিলেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। এবার আন্তর্জাতিক অঙ্গনে আরো বড় শাস্তি পাওয়ার শঙ্কায় এ সময়ের বাংলাদেশের জনপ্রিয় এই ফুটবলার। শাস্তিটা কয়েক ম্যাচ নিষিদ্ধেরও হতে পারে।

গতকাল (রোববার) এসএ গেমসে নেপালের বিরুদ্ধে ম্যাচের শেষ দিকে লালকার্ড দেখেছেন বাংলাদেশ অধিনায়ক। রেফারি ও সহকারী রেফারির সঙ্গে জামাল ভূঁইয়ার আচরণও ভালোভাবে নেননি ম্যাচ অফিসিয়ালরা। ম্যাচ কমিশনার জামালের বিরুদ্ধে এএফসির কাছে রিপোর্ট করলে বাংলাদেশ অধিনায়ক একাধিক ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন।

তবে এ বিষয়ে কাঠমান্ডু থেকে অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু জাগো নিউজকে বলেন, ‘একজন খেলোয়াড়কে ধাক্কা দেয়ার কারণে হলুদ (দ্বিতীয়বার) কার্ড পেয়েছেন জামাল। পরে সহকারি রেফারির সঙ্গে একটু তর্ক করেছেন। হতাশার কারণে মেজাজ ধরে রাখতে পারেননি বলেই এমন হয়েছে। তার জন্য তাকে আরো শাস্তি পেতে হবে কিনা, সে রকম কোনো খবর আমাদের কাছে নেই।’

জামাল আন্তর্জাতিক ম্যাচে নিষিদ্ধ হলে সেটা হবে জাতীয় দলের জন্য দুঃসংবাদ। কারণ, বাংলাদেশের সামনে বঙ্গবন্ধু গোল্ডকাপ আছে। আছে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচও।

আজকের বাজার/আরিফ