নীতিমালা সম্পন্ন হলে ভূঁইফোড় অনলাইন বন্ধ হবে: তথ্যমন্ত্রী

নীতিমালা সম্পন্ন হলে ভূঁইফোড় অনলাইন বন্ধ হবে বলে ফের জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

‘অনলাইন গণমাধ্যম আজকের ডিজিটাল বাংলাদেশের বাস্তবতা। সমগ্র পৃথিবীতে এর ব্যাপক বিস্তৃতি ঘটেছে। এটি বন্ধ করা সঠিক নয়। কিন্তু সবাইকে নিয়মনীতি মেনে অনলাইন গণমাধ্যম চালাতে হবে। গণমাধ্যমকে একটি নীতিমালা ও রেজিস্ট্রেশনের আওতায় আনার উদ্যোগ নেয়া হয়েছে। নীতিমালা সম্পন্ন হলে ভূঁইফোড় অনলাইন বন্ধ হবে’, বলেন তিনি।

তথ্যমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর প্রথমবার চট্টগ্রামে এসে মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

অনলাইন টেলিভিশন প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, যে কেউ চাইলেই অনলাইন টেলিভিশন খুলবে তা হতে পারে না। অনলাইন টেলিভিশনকেও নিয়ম নীতির আওতায় আনার উদ্যোগ নেয়া হচ্ছে।

সাংবাদিকদের বিভিন্ন দাবি-দাওয়া প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের বিভিন্ন দাবি-দাওয়া আছে, তা নিয়ে সকলের মতামতের ভিত্তিতে আমরা কাজ করবো। যত দ্রুত সম্ভব নবম ওয়েজ বোর্ড বিষয়ে কাজ করব।

তিনি বলেন, নবম ওয়েজ বোর্ড শিগগিরই বাস্তবায়ন করা হবে। বর্তমান যে ওয়েজ বোর্ড সেখানে টেলিভিশন নেই, তা ওয়েজ বোর্ডে অন্তর্ভুক্ত করার ব্যবস্থা গ্রহণ করবো। কোনো গণমাধ্যম ঘোষণা দিয়ে যদি ওয়েজবোর্ড বাস্তবায়ন না করে তাদের ধরা হবে।

এসময় মন্ত্রী জানান, চট্টগ্রাম টেলিভিশন কেন্দ্রকে বর্তমানের ৬ ঘণ্টার সম্প্রচারকে ২৪ ঘণ্টার সম্প্রচারে উন্নিত করা হবে এবং চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান সারাদেশে সম্প্রচারের উদ্যোগ নেয়া হবে।

সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, চট্টগ্রাম সিটি মেয়র আজম নাছির উদ্দীন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান আলী শাহ, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, রাউজান পৌরসভার সাবেক মেয়র দেবাশিষ পালিত প্রমুখ। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএ