নীলফামারীর ডিমলায় একহাজার ৮শ’ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

জেলার ডিমলা উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ১৪টি প্রাথমিক বিদ্যালয়ের ১ হাজার ৮শ’ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

‘ইউনিসেফ’-এর উদ্যোগে আজ বুধবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে এসব উপকরণ বিতরণ করা হয়।
শিক্ষার্থীদের মাঝে বিতরণকরা উপকরনগুলোর মধ্যে রয়েছে- বই, খাতা, কলম, পেন্সিল, স্কেল, জগ, মগ, স্কুল ব্যাগ এবং প্রতিটি বিদ্যালয়ের জন্য একটি করে ২০ লিটারের পানির জার, শিক্ষক-শিক্ষার্থী হাজিরা খাতা, এক ডজন করে কলম, চক, ডাস্টার ও শিক্ষকদের নোটবুক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহারের সভাপতিত্বে শিক্ষা উপকরন বিতরন অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ডিমলা উপজেলা পরিষদের চেয়ারম্যান তবিবুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের রংপুর বিভাগীয় উপপরিচালক মো. আব্দুল ওয়াহাব, নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ওসমান গণি ও ডিমলা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার দাস এবং ইউনিসেফের রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান নাজিবুল্লাহ হামীম ও শিক্ষা কর্মকর্তা সিফাত-ই ইসলাম প্রমুখ।

ইউনিসেফের যোগাযোগ কর্মকর্তা মনজুর আহমেদ জানান, চলতি বছরের জুলাই মাসে বন্যায় ডিমলা উপজেলার ১৪টি প্রাথমিক বিদ্যালয় ক্ষতিগ্রস্ত হয়। এসব বিদ্যালয়ের ২ হাজার ১০০ শিক্ষার্থীর পড়াশোনা ব্যাহত হয়। এর মধ্যে ১ হাজার ৮শ’ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এরআগে, ‘বন্যায় শিশুদের ক্ষতিগ্রস্ত শিক্ষাজীবন এবং আমাদের করণীয়’ শীর্ষক একটি আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আজকের বাজার/লুৎফর রহমান