নীলফামারী জেলা আওয়ামী লীগের সম্মেলন: কামাল সভাপতি, মমতাজুল সম্পাদক

নীলফামারী জেলা আওয়ামী লীগের সম্মেলনে দেওয়ান কামাল আহম্মেদ সভাপতি এবং মমতাজুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আজ বেলা ১১টার দিকে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে বেলুন এবং পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন।

সম্মেলনের প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এবং প্রধান বক্তা ছিলেন সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।

জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলিম, আওয়ামী লীগ কেন্দ্রয়ী কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক নাইমুজ্জামান মুক্তা প্রমুখ। সভা পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক।

বিকেলে অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়। এ সময় সর্বসম্মতিক্রমে দেওয়ান কামাল আহমেদকে সভাপতি এবং মমতাজুল হককে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যের ওই কমিটির ২৪ জনের নাম ঘোষণা করা হয়।

আগামী এক মাসের মধ্যে অবশিষ্ট সদস্য নির্বাচন করে কেন্দ্রীয় কমিটির অনুমোদন নেওয়ার নির্দেশ প্রধান করেন জাহাঙ্গীর কবির নানক। ২০০৬ সালের ১৫ জুলাই জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে দেওয়ান কামাল আহমেদ সভাপতি এবং মমতাজুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান