নড়াইলে সন্ত্রাস, দুর্নীতি, মাদক, জঙ্গিবাদ, নারী নির্যাতন, যৌতুক বিরোধী মহাসম্মেলন অনুষ্ঠিত

জেলার নড়াগাতি থানার মূলশ্রী মাদরাসা চত্বরে‘সন্ত্রাস, দুর্নীতি, মাদক, জঙ্গিবাদ, নারী নির্যাতন, যৌতুকসহ বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানে আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন’অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত এই মহাসম্মেলন অনুষ্ঠিত হয়।

ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মাওলানা আনিসুজ্জামান সিকদারের সভাপতিত্বে মহাসম্মেলনে প্রধান বক্তা ছিলেন সৌদি আরব থেকে আগত বিশিষ্ট হাদিস বিশারদ হযরতুল আল্লাম নাসির বিল্লাহ মক্কী। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন।

সম্মেলনে বক্তারা বলেন, ইসলাম কখনোই মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, নারী নির্যাতন, দুর্নীতি ও যৌতুক সমর্থন করে না। যারা ইসলামের নাম ভাঙ্গিয়ে জঙ্গিবাদসহ নানা অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পড়েছে তারা দেশ ও জাতির শত্রু। সবাই মিলে তাদের প্রতিহত করতে হবে। তাদের মধ্যে ইসলামের সঠিক শিক্ষা পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তর খুলনা বিভাগীয় পরিচালক আব্দুর রহমান (উপ-সচিব), কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হুদা প্রমূখ। ইসলামী আলোচক ছিলেন চরমোনাই মাদরাসার অধ্যক্ষ সৈয়দ মুফতি মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, আমেরিকার নিউইয়ার্ক জ্যাকসন হাইটস জামে মসজিদের সাবেক ইমাম ও খতিব মাওলানা মুফতি আল ইমরান।

মাদরাসা কর্তৃপক্ষ ও মূলশ্রী ফাউন্ডেশনের আয়োজনে রাত অবধি অনুষ্ঠিত ইসলামী মহাসম্মেলনে আলেম-ওলামাসহ বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান