পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনের প্রচারণার শেষদিন আজ

পঞ্চম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের সব ধরনের প্রচার-প্রচারণা আজ মধ্যরাত থেকে শেষ হচ্ছে।
আগামী মঙ্গলবার ১৮ জুন পঞ্চম ধাপে দেশের ২১ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ইতোমধ্যে নির্বাচনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)।
ইসি কর্মকর্তারা জানান, ভোটের ৩০ ঘন্টা আগে সব ধরণের প্রচার-প্রচারণা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে । সে হিসেবে আজ রাত ১২ টার পর থেকে প্রচারণা বন্ধ থাকবে।
ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান জানিয়েছেন, শেষ ধাপে ছয়টি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে। এর আগে চতুর্থ ধাপে ৩১মার্চ ছয়টি উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপে চারটি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
জানা যায়, স্থগিতকৃত ৫টি এবং আগের তফসিল অনুয়ায়ি ১৬টিসহ মোট ২১টি উপজেলায় ভোট হবে মঙ্গলবার ১৮ জুন। স্থগিতকৃত ৫ উপজেলার মধ্যে রয়েছে-নেত্রকোণা জেলার পূর্বধলা, সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ, কিশোরগঞ্জ জেলার কটিয়াদি, পিরোজপুর জেলার মঠবাড়িয়া ও ফেনী জেলার ছাগালনাইয়া উপজেলা পরিষদের যে পর্যায় থেকে স্থগিত করা হয়েছিল সে পর্যায় থেকে ১৮ জুন ভোট হবে।
অন্যদিকে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরো ১৬ উপজেলায় ভোট হবে সেগুলো হচ্ছে – শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, গাজীপুরের গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, মাদারিপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাাগঞ্জ, ব্রাহ্মণবাড়ীয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর এবং নোয়াখালী সদর উপজেলা।
ইতোমধ্যে চার ধাপে ১০ মার্চ, ১৮ মার্চ, ২৪ মার্চ ও ৩১ মার্চ দেশের প্রায় সাড়ে ৪শ’ উপজেলায় ভোট হয়।