পদ্মা লাইফ কিনে নিচ্ছে এসআলম গ্রুপ

পদ্মা লাইফ ইন্স্যুরেন্সের উদ্যোক্তা ও পরিচালকদের শেয়ার কিনে নিচ্ছেন এস আলম গ্রুপ। এর মাধ্যমে কোম্পানিটিতে নিয়ন্ত্রণ নিতে যাচ্ছে গ্রুপটি।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, পদ্মা ইসলামী লাইফের ১৭ জন উদ্যোক্তা ও পরিচালক এবং একজন শেয়ারহোল্ডারের কাছ থেকে প্রতিষ্ঠানটির ১ কোটি ৭৪ লাখ ১০ হাজার ৯০০টি বা ৪৪.৭৮ শতাংশ শেয়ার কিনে নিচ্ছে এস আলম গ্রুপ। যা এস আলম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলম, সাইফুল আলমের স্ত্রী ফারজানা পারভীন ও ছেলে আহসানুল আলম এবং তাদের মালিকানাধীন প্রতিষ্ঠান এফিনিটি অ্যাসেটস লিমিটেড, ক্রেস্ট হোল্ডিংস লিমিটেড, প্যাভিলিয়ন ইন্টারন্যাশনাল লিমিটেড, ইউনিটেক্স পেট্রোলিয়াম লিমিটেড ও ইউনিটেক্স এলপি গ্যাস লিমিটেডের নামের কেনা হচ্ছে।

সূত্র মতে চলতি বছরের ১৩ আগস্ট অনুষ্ঠিত পদ্মা ইসলামী লাইফের ১৫৪তম পর্ষদ সভায় উদ্যোক্তা ও পরিচালকদের শেয়ার বিক্রির সিদ্ধান্ত হয়। কোম্পানিটির চেয়ারম্যান এ এফ এম ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় পদ্মা লাইফের সকল উদ্যোক্তা পরিচালক, পরিচালক ও উদ্যোক্তা শেয়ারহোল্ডার শেয়ার বিক্রিতে সম্মতি দেন বলে পর্ষদ সভার নথিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, পুঁজিবাজারে তালিকাভুক্ত কোন কোম্পানির উদ্যোক্তাদের শেয়ার কেনা-বেচার ক্ষেত্রে অথবা মালিকানা বদলের ক্ষেত্রে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা – বিএসইসি এবং স্টক এক্সচেঞ্জকে অবহিত করতে হয়। কিন্তু এ ক্ষেত্রে এই নিয়মটি প্রতিপালিত হয়নি।

সূত্র মতে, এস আলম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলম নিজের নামে প্রায় ২.৫২ শতাংশ শেয়ার, এছাড়া মোহাম্মদ সাইফুল আলমের স্ত্রী ফারজানা পারভীনের নামে ২.৭২ শতাংশ, সাইফুল আলমের ছেলে আহসানুল আলমের নামে ৪.৭৬ শতাংশ শেয়ার, ক্রেস্ট হোল্ডিংস লিমিটেডের নামে ৬.৯৪ শতাংশ, এফিনিটি অ্যাসেটস লিমিটেডের নামে ৬.১৪ শতাংশ শেয়ার, প্যাভিলিয়ন ইন্টারন্যাশনাল লিমিটেডের নামে ৭.২৩ শতাংশ, ইউনিটেক্স এলপি গ্যাস লিমিটেডের নামে ৭.৯৬ শতাংশ শেয়ার, ইউনিটেক্স পেট্রোলিয়ামের নামে ৬.৫১ শতাংশ শেয়ার কেনা হচ্ছে।