পদ্মা সেতু যারা চায়নি তারাই ছেলেধরা গুজবের মূল হোতা: তথ্যমন্ত্রী

ফাইল ছবি

পদ্মা সেতু যারা চায়নি এবং যারা দেশের উন্নয়ন চায় না তারাই ছেলেধরা গুজবের মূল হোতা বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি একথা বলেন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, সংবাদপত্র শিল্পে কর্মরত সাংবাদিক কর্মচারিদের জন্য নবম ওয়েজবোর্ড সম্পর্কিত একটি মিটিং আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। ওই মিটিংয়ের পর তা মন্ত্রিপরিষদ বৈঠকে উপস্থাপন করা হবে।

তিনি আরো বলেন, যারা ছেলেধরা গুজবের সাথে জড়িত তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করছে। ইতোমধ্যে আইন-শৃংখলা বাহিনী ৪৪ জনকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসেছে।

হাছান মাহমুদ বলেন, পদ্মা সেতুতে শিশুকে বলি দিতে হবে বলে যে গুজব ছড়ানো হয়, সেটির কারণে আতঙ্ক তৈরি হয় এবং তৈরি করানো হয়। তারাই গুজব ছড়িয়েছিল যারা পদ্মা সেতু চায় না। যারা বলেছিল- এই সরকার পদ্মা সেতু করতে পারবে না। দেশের উন্নয়ন যারা চায় না তারাই পদ্মা সেতুতে শিশু বলি দিতে হবে বলে গুজব ছড়িয়েছে।

তিনি বলেন, গুজব ছড়ানোর বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তথ্য মন্ত্রণালয় থেকে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। রেডিও-টিভিতে প্রচার করা হচ্ছে। সবাইকে অনুরোধ জানাব, এ ধরনের গুজবে কান না দেওয়ার জন্য। এখন পর্যন্ত ছেলে ধরার একটি ঘটনাও সত্য প্রমাণিত হয়নি। এ ধরনের কাজ যাতে কেউ না করে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার অনুরোধ জানাই।

তথ্যমন্ত্রী বলেন, এধরনের গুজব যাতে ছড়াতে না পারে সেজন্য সরকার নানাবিধ ব্যবস্থা গ্রহণ করেছে। ঘটনার সূত্রপাত হচ্ছে সেখানে, যখন পদ্মা সেতুতে শিশু বলি দিতে হবে বলে গুজব ছড়ানো হয়। সেটির প্রেক্ষিতে ডালপালা ছড়িয়ে ছেলে ধরা আতঙ্ক তৈরি করা হয়। ছেলে ধরা বলে অনেকের ওপর হামলা করা হয়েছে, অনেককে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ধরনের ঘটনা অত্যন্ত অনভিপ্রেত, দুঃখজনক, ন্যাক্কারজনক, আইন বহির্ভুত। এভাবে কেউ আইন নিজের হাতে তুলে নিতে পারে না।

আজকের বাজার/এমএইচ