পন্টিং-ওয়ার্নের কোচের দায়িত্ব পালন করবেন শচিন-ওয়ালশ

ভয়াবহ দাবানলের কারণে বলতে গেলে পুরোপুরি বিধ্বস্ত অস্ট্রেলিয়া। কয়েক লাখ মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে এই দাবানলে। এক হিসেবে ৫০ কোটিরও বেশি বন্যপ্রাণী এই দাবানলে পুড়ে অঙ্গার হয়েছে বলে তথ্য প্রকাশ করা হয়েছে।

ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্থদের সাহায্যে ক্রিকেট অস্ট্রেলিয়া আয়োজন করতে যাচ্ছে একটি প্রদর্শণী ম্যাচের। আগামী ৮ ফেব্রুয়ারি ‘বুশফায়ার ক্রিকেট ব্যাশ’ নামে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই প্রদর্শনী ম্যাচটি।

সেই প্রদর্শনী ম্যাচের দুই দলের নেতৃত্বে থাকবেন অস্ট্রেলিয়ার দুই কিংবদন্তী ক্রিকেটার রিকি পন্টিং এবং শেন ওয়ার্ন। এবার জানা গেলো এই দুই দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন আরো দুই কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকার এবং কোর্টনি ওয়ালশ।

৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার জমজমাট ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের ফাইনাল। ফাইনাল মাঠে গড়ানোর আগেই একই ভেন্যুতে আয়োজন করা হবে প্রদর্শনী ম্যাচটির। তবে, ভেন্যু এখনও নিশ্চিত করা হয়নি। কারণ, ৩১ জানুয়ারি কোয়ালিফায়ার ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পরই জানা যাবে, কোন ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিগ ব্যাশের ফাইনাল এবং বুশ ফায়ার ক্রিকেট ব্যাশ- প্রদর্শনী ম্যাচের।

আজকের বাজার/আরিফ