পরিচ্ছন্ন ও সুন্দর শহর গড়ার লক্ষ্যে রাজধানীতে এসিআই’র সচেতনমূলক ক্যাম্পেইন

ডেঙ্গু ও চিকুনগুনিয়ার মতো মারাত্মক প্রাণঘাতী রোগ থেকে রাজধানীবাসীকে রক্ষার জন্য ‘জল সবুজে আঁকা, প্রিয় শহর ঢাকা’ প্রতিপাদ্যে এক সচেতনমূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এসিআই ওয়াটার পাম্প এবং রাইডার ক্লাব এর যৌথ উদ্যোগে এ ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

বুধবার, ১৬ জুলাই ইয়ামাহা রাইডার ক্লাবের এক ঝাঁক তরুন-তরুনী রাজধানীর উত্তরা, মিরপুর ও বনশ্রী এলাকায় ড্রেনের ময়লা ও পানি নিষ্কাশন করে এ ক্যাম্পেইনে অংশগ্রহণ করেন।

সাম্প্রতিক সময়ে ঢাকা শহরে ডেঙ্গু ও চিকুনগুনিয়ার প্রকোপ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। জমে থাকা পানিতে রোগ বিস্তারকারী মশা বংশবৃদ্ধি করে সৃষ্টি করছে ভয়ংকর সব অসুখ। এই ধরনের সমস্যা সমাধানে একদিকে সিটি কর্পোরেশন যেমন বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছেন, অন্যদিকে বেসরকরী প্রতিষ্ঠানগুলোও তেমনি সরব ভূমিকা পালন করছে। তারই ধারাবাহিকতায় এবার এসিআই ওয়াটার পাম্প এর উদ্যোগে রাজধানীর অলিতে-গলিতে, আনাচে-কানাচে জমে থাকা ময়লা পানি নিষ্কাশন ও জনসচেতনমূলক ক্যাম্পেইন করা হয়েছে।

ইয়ামাহা রাইডার ক্লাব তরুনদের একটি গ্রুপ। এই ক্লাবের প্রতিনিধিরা সচেতনমূলক কর্মকান্ডে বিশ্বাসী। তারা এসিআই ওয়াটার পাম্প এর উদ্যোগে আয়োজিত এই ধরনের সচেতনমূলক কর্মকান্ডে অংশ নিতে পেরে আনন্দিত।

আজকের বাজার প্রতিবেদক/লুৎফর