পর্তুগালকে হারিয়ে শেষ আটে উরুগুয়ে

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোল অর্থাৎ নক-আউট পর্বের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে মেসির আর্জেন্টিনা। দিনের শেষ ম্যাচে রোনালদোর পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলো উরুগুয়ে।

এই ম্যাচেও মুখোমুখি হন দুই তারকা। ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লুইস সুয়ারেজ। তবে সোচির ফিশ্ট স্টেডিয়ামে আজ বিদায় নিতে হলো রোনালদোকে। কাভানির জোড়া গোলে পর্তুগিজদের হারিয়ে দিয়েছে ২ বারের চ্যাম্পিয়নরা।

৭ম মিনিটেই প্রথম গোল দিয়ে এগিয়ে যায় উরুগুয়ে। গোলদাতা পিএসজি তারকা এডিনসন কাভানি। বাম উইং থেকে লুইস সুয়ারেজ লম্বা ক্রস নেন। বলটি ভেসে আসে পর্তুগালের বক্সের মধ্যে। দৌড়ে এসে অসাধারণ দক্ষতায় হেড করলেন কাভানি। জড়িয়ে যায় পর্তুগাল জালে। গোল। ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসলো পর্তুগাল।

৫৫ মিনিটে পর্তুগালকে সমতায় ফেরান পেপে। কর্নার কিক থেকে বল নিয়ে গুয়েরেরো চিফ ফেলেন উরুগুয়ের বক্সে। সেখানে অসাধারণ ভঙিমায় হেড করেন পেপে। তার আগে অবশ্য লাফিয়ে উঠেছিলেন রোনালদোও। কিন্তু পেপে মাথা লাগিয়ে বল জড়িয়ে দেন উরুগুয়ের জালে।

৬২ মিনিটে আবারও এগিয়ে যায় উরুগুয়ে। এবার বেনতাঙ্কুরের ক্রসকে বক্সের বাম কোন থেকে অসাধারণ এক প্লেসিং শট নিলেন কাভানি। ২-১ গোলে এগিয়ে গেলো উরুগুয়ে। এরপর এই এক গোল আর শোধ করতে পারেনি পর্তুগাল।

আরএম/