পর্দা উঠল বিপিএলের ষষ্ঠ আসরের

ম্যাচের টস যখন হলো, গ্যালারিতে আসা দর্শকসংখ্যাও হাতে গোনা যাচ্ছিল। ম্যাচ শুরুর সময়েও একই দৃশ্য। অনেকটা নিরুত্তাপভাবেই শুরু হয়ে গেল বিপিএলের ষষ্ঠ আসর। শনিবার (৫ জানুয়ারি) দুপুরে মাঠে গড়িয়েছে বিপিএল ২০১৯ আসরের উদ্বোধনী ম্যাচ। বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংসের মধ্যকার এই ম্যাচের আগে ছোটখাটো উদ্বোধন পর্বের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। যদিও এবারের আসরে ছিল না কোনো আনুষ্ঠানিক উদ্বোধনী-পর্ব।

ম্যাচ শুরুর আধঘণ্টা আগেই যথারীতি সম্পন্ন হয় টস। এরপর দুই ম্যাচের খেলোয়াড়েরা মাঠে প্রবেশ করেন। অস্থায়ী মঞ্চের দুই পাশে দুই দলের খেলোয়াড়-কর্মকর্তারা দাঁড়ানোর পর মাঠে প্রবেশ করেন দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এবং অন্যান্য অতিথিরা। খেলোয়াড়দের সাথে করমর্দনের পর আসরের উদ্বোধন ঘোষণা করেন বিসিবি সভাপতি। এ সময় সঞ্চালনায় ছিলেন আতাহার আলী খান।

করমর্দন শেষে বিপিএল গভর্নিং কাউন্সিলের প্রয়াত চেয়ারম্যান আফজালুর রহমান সিনহার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পিনপতন নীরবতার মাঝে বড় পর্দায় সিনহার ছবিসহ ভেসে উঠে লেখা- ‘স্মৃতিতে অম্লান’।

উদ্বোধনী অনুষ্ঠান না থাকলেও ছোটখাটো এই উদ্বোধন ঘোষণা পর্বও কম রঙিন ছিল না। নাজমুল হাসান পাপন শুভ উদ্বোধন ঘোষণার পর আকাশে উড়িয়ে দেওয়া হয় রঙিন বেলুন ও রঙ। কৃত্রিম আগুনের ফুলকি চারদিকে ছড়িয়ে যেন রূপক অর্থে বিপিএলে গ্ল্যামারের উপস্থিতিই জানান দিচ্ছিল। উদ্বোধন পর্বের আনুষ্ঠানিকতা শেষে শুরু হয় ম্যাচ গড়ানোর চূড়ান্ত প্রস্তুতি। দুপুর সাড়ে ১২টায় শুরু হয় রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংসের মধ্যকার এই ম্যাচ।

উল্লেখ্য, উদ্বোধনী ম্যাচে টস জিতে প্রথমে রংপুর রাইডার্সকে ব্যাটিংয়ে পাঠিয়েছে চিটাগং ভাইকিংস। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৪ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছে মাশরাফি বিন মুর্তজার দল।

আজকের বাজার/এমএইচ