পাঁচ বছরের জন্য নিষিদ্ধ পেসার শাহাদাত

জাতীয় লিগে খেলা চলাকালীন সতীর্থ ক্রিকেটারকে চড়-থাপ্পর মারায় পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হলেন পেসার শাহাদাত হোসেন রাজিব। মঙ্গলবার (১৯ নভেম্বর) বিসিবির ডিসিপ্লিনারি কমিটি শাহাদাতের ব্যাপারে এ সিদ্ধান্ত নেয়। পাশাপাশি তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে তাকে। রাজিব যে অপরাধ করেছেন তাতে ন্যূনতম এক বছরের জন্য নিষিদ্ধ হতেন তিনি। তবে অতীতেও নানা অনিয়ম ও শৃঙ্খলা ভাঙার সঙ্গে জড়িত ছিলেন এ ডানহাতি পেসার। তাই শাহাদাতকে কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি দিয়েছে বিসিবি।

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলমান ষষ্ঠ ও শেষ রাউন্ডের খেলায় রবিবার (১৭ নভেম্বর) খুলনার আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হয় ঢাকা বিভাগ ও খুলনা বিভাগ। ঢাকার হয়ে মাঠে খেলছিলেন শাহাদাত ও তার সতীর্থ স্পিনার আরাফাত। খেলার এক পর্যায়ে আরাফাতকে বলের এক পাশ ঘষে দিতে বলেন শাহাদাত।

আরাফাত সঠিকভাবে ঘষে দিতে পারবেন না বলায় রেগে যান তিনি। খেলা চলা অবস্থায় মাঠেই শাহাদাত আরাফাতকে চড়-থাপ্পড় মারতে শুরু করেন। এমনকি তাকে লাথিও মেরেছেন অভিযোগ প্রত্যক্ষদর্শীদের। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ম্যাচ রেফারি শিপার। বোর্ডের কাছে তিনি রিপোর্টও জমা দেন। তারই ভিত্তিতে শাহাদাতকে শাস্তি দিল ক্রিকেট বোর্ড।

এর আগেও নানা নেতিবাচক কারণে বারবার খবরের শিরোনাম হয়েছেন জাতীয় দলের সাবেক পেসার। গৃহকর্মী নির্যাতনের মামলায় কয়েক মাস জেলেও ছিলেন তিনি। কদিন আগে ট্রাফিক সিগন্যাল অমান্য করে উল্টোপথে গাড়ি চালিয়ে বিপাকে পড়েছিলেন ৩৩ বছর বয়সী এ ক্রিকেটার।

আজকের বাজার/আরিফ