পালিয়ে বিমানে উঠে ধরা খেলেন করোনা রোগী, ২৭০ যাত্রীই হাসপাতালে

পালিয়ে বিমানে চড়ে বসেছিলেন করোনা আক্রান্ত এক ব্রিটিশ নাগরিক। পরে বিমান থেকে ওই যাত্রীসহ ২৭০ জনকেই হাসপাতালে পাঠানো হয়েছে। রোববার ভারতের কোচি বিমানবন্দরে এ ঘটনা ঘটেছে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে জানা যায়, শরীরে করোনা নিয়েই কোচি বিমানবন্দর থেকে দুবাইগামী বিমানে চড়ে বসেছিলেন এক ব্রিটিশ নাগরিক। কিন্তু উড়ে যাওয়ার কিছুক্ষণ আগেই তার সন্ধান পান বিমান বন্দরের কর্মকর্তরা। শেষ পর্যন্ত ওই ব্রিটিশ নাগরিকসহ বিমানের মোট ২৭০ জন যাত্রীকেই হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যায়, ১৮ জন সঙ্গী নিয়ে ওই ব্রিটিশ নাগরিক কেরালার হিল স্টেশন মুন্নারে ছুটি কাটাতে এসেছিলেন। হোটেলে থাকা অবস্থায় তাদের সবাইকে কোয়ারান্টাইনে রাখা হয়। কিন্তু সেখান থেকে গোপনে বেরিয়ে পড়েন তিনি। হোটেল কর্তৃপক্ষকে কিছু না জানিয়েই বিমানবন্দরে পৌঁছে যান ওই ব্রিটিশ নাগরিক। কিন্তু শেষ পর্যন্ত ধরা পড়ে যান তিনি। পরে পরীক্ষায় ওই ব্রিটিশ নাগরিকের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। এরপরই নড়েচড়ে বসেন বিমান বন্দরের স্বাস্থ্য কর্মকর্তারা। প্রথমে সিদ্ধান্ত হয়েছিল, ১৯ জনের ওই বিদেশি পর্যটক দলটিকে বিমান থেকে নামানো হবে। পরে সিদ্ধান্ত হয়, বিমানের ২৭০ জন যাত্রীকেই নামিয়ে পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হবে।

আজকের বাজার / এ.এ