পালেরমো ওপেনে ১জন খেলোয়াড়ের করোনা পজিটিভ

ডব্লিউটিএ পালেরমো ওপেনে একজন খেলোয়াড়ের দেহে করোনার অস্তিত্ব ধরা পড়েছে। ডব্লিউটিএ এবং আয়োজক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। পাঁচ মাস বন্ধ থাকার পর এই টুর্নামেন্ট দিয়ে ডব্লিউটিএ আন্তর্জাতিক ট্যুর কোর্টে গড়িয়েছে।

বাছাইপর্ব শুরু হবার কয়েক মিনিট আগে ঐ খেলোয়াড়ের নাম প্রত্যাহার করা হয়। তার মধ্যে অবশ্য করোনার কোন ধরনের উপস্বর্গ ছিল না। তার নাম প্রথমে প্রকাশ করা না হলেও এক ঘোষনায় পরবর্তীতে বলা হয়েছে অসুস্থতার কারনে ১৩০তম র‌্যাঙ্কধারী বুলগেরিযার ভিক্টোরিয়ার টোমোভাকে টুর্নামেন্ট থেকে উঠিয়ে নেয়া হয়েছে।

টুর্নামেন্টের এন্টি-কোভিড পরামর্শক অধ্যক্ষ এন্টোনিও ক্যাসিও বলেছেন, ‘একজন খেলোয়াড় যার করোনা পরীক্ষার ফলাফলের জন্য আমরা অপেক্ষায় আছি তাকে তার হোটেল কক্ষে রাখা হয়েছে।’ এদিকে ডব্লিউটিএ নিশ্চিত করেছে পূর্ব পরিকল্পনা অনুযায়ী টুর্নামেন্ট চলবে।

মার্চে করোনার কারনে সব ধরনের আন্তর্জাতিক টুর্নামেন্ট বন্ধ হয়ে যাবার পর এই পালেরমো টুর্নামেন্টটিকে নতুনভাবে ডব্লিউটিএ ক্যালেন্ডারে অন্তর্ভূক্ত করা হয়। উইম্বলডন বাতিলের পর ফ্রেঞ্চ ওপেনও পিছিয়ে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবার কথা রয়েছে। ৩১ আগস্ট থেকে অবশ্য পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী নিউ ইয়র্কে দর্শকশুন্য স্টেডিয়ামে শুরু হচ্ছে ইউএস ওপেন।

পালেরমোতে উইম্বলডন বিজয়ী সিমোনা হালেপের খেলার কথা থাকলেও ইতালিয়ান কর্তৃপক্ষ রুমানিয়া ও বুলগেরিয়া থেকে আসা খেলোয়াড়দের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন আইন চালু করায় বিশ্বের দুই নম্বর এই খেলোয়াড় নাম প্রত্যাহার করে নেন। এর আগে শনিকার স্প্যানিশ সরকার আগামী মাসে মাদ্রিদ ওপেন বাতিলের সুপারিশ করেছে। আগামী ১২-২০ সেপ্টেম্বর এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবার কথা ছিল। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান