তিন মিনিটে রিয়ালের স্বপ্নভঙ্গ

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ‘এ’ গ্রুপের ম্যাচে ঘরের মাঠে করিম বেনজেমার জোড়া গোলে এগিয়ে থেকেও এমবাপে ও পাবলো সারাবিয়ার তিন মিনিটের থ্রিলারে স্বপ্নভঙ্গ হয় রিয়ালের।

মঙ্গলবার (২৬ নভেম্বর) রাতে ঘরের মাঠে পিএসজিকে আতিথ্য দেয় রিয়াল। যেখানে ২-২ গোলের ড্র করেছে জিনেদিন জিদানের ছেলেরা। প্রথম লেগে পিএসজির মাঠে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছিল বেনজেমা-হ্যাজার্ডরা। ফিরতি লেগেও জিততে পারেনি!

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে ওঠে রিয়াল। ১৭তম মিনিটে করিম বেনজেমার গোলে লিড নেয় লস ব্লাকোসরা। ডি-বক্সের মধ্যে বল পেয়ে গোলমুখে শট নিলে কেইলর নাভাসের সেভ করে; কিন্তু পুরোপুরি বল বন্দি করতে পারেনি; ফিরতি বল আসে বেনজেমার পায়েই; এবার খুব সহজেই জাল খুঁজে নিলেন ফরাসি স্ট্রাইকার।

১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় রিয়াল। তবে প্রথমার্ধে দুর্ভাগ্য রিয়ালের; ডি-বক্সের মধ্যে ইকার্দিকে ফাউল করলে সরাসরি লাল কার্ড দেখেন গোলরক্ষক থিবো কর্তোয়া। বিরতির পর চোট পেয়ে ফিরে যান দলের সেরা তারকা এডেন হ্যাজার্ডও।

দ্বিতীয়ার্ধে গোল শোধ তো দূরের কথা উল্টো ম্যাচের ৭৯তম মিনিটে বেনজেমার দারুণ এক হেডে ব্যবধান দ্বিগুণ হয় রিয়ালের। কর্নার কিক থেকে হেডে দুর্দান্ত এই গোলটি করেন ফরাসি তারকা। এই নিয়ে পাঁচ ম্যাচ চার গোল করলেন বেনজেমা।

২-০ গোলে এগিয়ে থেকে জয়টা হয়তো ধরেই নিয়েছিল স্বাগতিকরা। তবে রিয়ালের আনন্দ পিএসজি কেড়ে নেয় কেবল তিন মিনিটের থ্রিলারে! ৮১ ও ৮৩তম মিনিটে কিলিয়ান এমবাপে ও পাবলো সারাবিয়ার গোলে সমতায় ফেরে পিএসজি।

তবে ম্যাচের একদম শেষ মুহূর্তে গোল পেয়েই গিয়েছিল রিয়াল। ফ্রি-কিক পায় স্বাগতিকরা। ওয়েলস তারকা বেলের করা দুর্দান্ত ফ্রি-কিকটি গোল পোস্টে লাগে। ফলে পয়েন্ট ভাগাভাগিতে শেষ হল দুদলের লড়াই।

পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে থাকল টমাস টুখেলের দল। এ দিকে সমান ম্যাচে দুই জয়, দুই ড্র ও এক হার রিয়ালের।

আজকের বাজার/আরিফ