পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ঘে পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার সচিবালয়ের জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম রবের নেতৃত্বে ঐক্যফ্রন্ট নেতাদের বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রাথমিকভাবে জানা গেছে, পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয়েছে। এ ঘটনায় পুলিশ কিংবা অন্য কারও দায়িত্বে অবহেলা আছে কি না, সে বিষয়টিও তদন্ত করা হচ্ছে। তদন্তে কারও অবহেলা প্রমাণিত হলে আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের হ্যাক করা ফেসবুক আইডি থেকে ইসলামের নবী হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে তার বিচারের দাবিতে একটি সমাবেশ করাকে কেন্দ্র করে বোরহানউদ্দিন সদর রণক্ষেত্রে পরিণত হয়। এতে অন্তত দুই ছাত্রসহ চারজন নিহত এবং ৩০ পুলিশ সদস্যসহ শতাধিক আহত হন।

সংঘর্ষে হতাহতের ঘটনায় অজ্ঞাতপরিচয় পাঁচ হাজার ব্যক্তিকে আসামি করে মামলা হয়েছে। আজ দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক।

আজকের বাজার/এমএইচ