প্রতিবন্ধীদের সম্পদে পরিণত করতে সরকার কাজ করছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, প্রতিবন্ধীরা কোনভাবেই পরিবারের বোঝা নয়, তাদেরকে সম্পদে পরিণত করতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করছে।
প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আজ শনিবার দুপুরে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই চেক বিতরণ করা হয়।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল জাতিসংঘে প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছেন। বর্তমান সরকার প্রতিবন্ধীদের জন্য বিদ্যালয় এবং তাদের জন্য বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। এই বিদ্যালয় থেকে প্রতিবন্ধীরা শিক্ষা ও প্রশিক্ষণ নিয়ে দেশ ও পরিবারের সম্পদে পরিণত হতে পারে সেই লক্ষে সরকার কাজ করছে। তিনি আরও বলেন, মেহেরপুরে একটি সরকারি প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপন করার জন্য চেষ্টা চলছে। সেই বিদ্যালয়ে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের ব্যবস্থা থাকবে।
ফরহাদ হোসেন বলেন, বয়স্কভাতা, বিধবাভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতা ছাড়াও প্রতিবন্ধী শিক্ষার্থীরা যাতে তাদের পড়াশুনা চালিয়ে যেতে পারে সে জন্য সরকার প্রতিবন্ধী শিক্ষাভাতা দিচ্ছে।
মেহেরপুরের জেলা প্রশাসক মো. আতাউল গনির সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইবাদত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তৌফিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম, সমাজসেবা ভারপ্রাপ্ত কর্র্মকর্তা আবু তালেব, প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মেহেরপুরের ৭১ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে ৬ লাখ ৪৭ হাজার ৮৫০ টাকার চেক প্রদান করা হয়।