প্রধানমন্ত্রীর পদত্যাগের কোনো প্রশ্নই আসে না: কাদের

পৃথিবীর কোনো গণতান্ত্রিক দেশে নির্বাচনের আগে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হয় এমন কোনো নজির নেই বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ শনিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার নয়াপুর এলাকায় ঢাকা-বাইপাস সড়ক মেরামত কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের কোনো প্রশ্নই আসে না। নির্বাচন যথা সময়ে অনুষ্ঠিত হবে। সেটা হবে গণতান্ত্রিক পদ্ধতিতে।

বিএনপির ৪ দফা দাবি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচন করবে কি করবে না সেটা তাদের ব্যাপার। যথাসময়ে নির্বাচনের প্রক্রিয়া অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। কারো জন্য নির্বাচন থেমে থাকবে না। নির্বাচনকালীন সময়ে নির্বাচন কমিশনকে সরকার সকল প্রকার সহায়তা করবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর পদত্যাগের কোনো প্রশ্নই আসে না। বিদেশিদের কাছে নালিশ না দিয়ে দেশের মানুষের সমর্থন নেয়ার চেষ্টা করুন। বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে নালিশ দিচ্ছে, কিন্তু তারা জনগণের কাছে যাচ্ছে না। তারা আন্দোলন করতে চাইলে করুক। তবে জনগণের কাছে যেতে হবে।

এর আগে ওবায়দুল কাদের ঢাকা-বাইপাস সড়কটির মেরামত কাজের ব্যাপারে সংশ্লিষ্টদের সাথে কথা বলেন। তিনি জানান, ৬২ কোটি টাকা ব্যয়ে আড়াইহাজার ও ঢাকা-বাইপাস সড়কসহ ৪টি সড়কের সংস্কার করা হবে। আগামি বর্ষা মৌসুমের আগেই মে মাসের মধ্যে এই সংস্কার কাজ শেষ করা হবে।

এয়াই/এস