চলে গেলেন সাংবাদিক দীপু হাসান

সবাইকে কাঁদিয়ে অসময়ে চলে গেলেন সিনিয়র সাংবাদিক দীপু হাসান। ব্যবসা বাণিজ্যের দৈনিক আজকের বাজারের শুরুর উদ্যোগের সাথেই ঘনিষ্ঠভাবে কাজ করেছেন এই মিষ্ট ভাষী সংবাদ কর্মী। আজকের বাজারের নির্বাহী সম্পাদকের দায়িত্ব নেন তিনি।  তার হাত ধরেই পথ চলা শুরু হয় আজকের বাজারের।

রোববার, ১৬ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টার দিকে নিজ বাড়িতে দীপু হাসান শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। এ সময় তিনি স্ত্রী-সন্তানসহ অসংখ্য শুভানুধ্যায়ী ও গুণগ্রাহী রেখে গেছেন। সাংবাদিক দীপুর জন্মস্থান জামালপুরে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করেছেন।

দীপুর সহকর্মী দৈনিক সংবাদ সারাবেলার সম্পাদক সেলিম খান জানান, আগের রাতে বমি ও পেটের পিড়া জনিত কারন দেখা দেয়। পরে রোববার সকালের দিকে তার শ্বাসকষ্ট শুরু হয়। এক পর্যায়ে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

সাংবাদিক দীপুর সর্বশেষ কর্মস্থান ছিলো দৈনিক সংবাদ সারাবেলা। এখানে তিনি নির্বাহী সম্পাদকের দায়িত্বে ছিলেন। তিনি অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিম নিউজবিডির প্রতিষ্ঠাকালীন নির্বাহী সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি দৈনিক প্রথম আলো, আজকের কাগজ, এনটিভি, যমুনা টিভি, একাত্তর টিভিসহ বেশ কয়েকটি প্রথম সারির জাতীয় গণমাধ্যমে কাজ করেছেন।

বিনয়ী আর সদালাপী দীপু হাসানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তার দীর্ঘদিনের সহকর্মী ও বন্ধু আজকের বাজার সম্পাদক সৈয়দ আতিয়ার রহমান সবুজ। দীপু হাসানের পরিবারের সদস্যদের প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন।

এছাড়া সর্বজনপ্রিয় এই সাংবাদিকের মৃত্যুতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্যসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা শোক প্রকাশ করেছেন।

আজকের বাজার/এমএইচ