প্রস্তাবিত বাজেট জনগণের রক্তচোষা বাজেট: রিজভী

প্রস্তাবিত বাজেটকে জনগণের রক্তচোষা বাজেট বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এ বাজেট জনগণের কোন কাজে আসবে না।

শুক্রবার (৮ জুন) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

সংবাদ সম্মেলনে ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে সমালোচনা করে বিএনপি। একে জাহাজ মার্কা বাজেট উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, এটি বাস্তবায়ন প্রায় অসম্ভব। অসম্ভব ও জনবিরোধী বাজেট বিএনপি প্রত্যাখান করেছে বলেও জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব।

তিনি বলেন, ভোটারবিহীন সরকার বিশাল ঘাটতির ঋণনির্ভর ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পেশ করেছে। প্রস্তাবিত বাজেট জনকল্যাণমূলক না হওয়ায় জনগণ হতাশ হয়েছে। তারা জনগণের সরকার নয়, আর এই সংসদ সদস্যরা জনগণের ভোটে নির্বাচিত নন, তাই তাদের কাছ থেকে জনকল্যাণমূখী বাজেট আশা করা যায় না। প্রস্তাবিত বাজেট মানুষের প্রত্যাশা পূরণ করতে পারবে না।

তিনি আরো বলেন, মূলত নির্বাচনকে সামনে রেখে সর্বশেষ লুটপাটের জন্যই এ বিশাল বাজেট পেশ করা হয়েছে। ফুলিয়ে ফাঁপিয়ে বাজেট বড় করা হয়েছে। বাজেটের আকার বড় করে জনগণের সঙ্গে ধাপ্পাবাজি করা হয়েছে। এ বাজেট বাস্তবায়ন অসম্ভব। এটা মানুষকে বোকা বানানোর বাজেট, এটা প্রতারণার বাজেট।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, শাহীন শওকত, সাবেক পুলিশ কর্মকর্তা মো: সালাহউদ্দিন খান।