প্রাইম ব্যাংকের ২৪ বর্ষপূর্তি

আগামী দু’বছরের মধ্যে প্রাইম ব্যাংক নিজেদের নতুন উচ্চতায় নিয়ে যাবে, সে লক্ষ্যে আমরা কাজ শুরু করেছি। ইতোমধ্যে ২০১৮ সালের জন্য ১২.৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণার মাধ্যমে ইতিবাচক ধারা শুরু হরেছে। আজ ব্যাংকটির ২৪তম বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক জনাব রাহেল আহমেদ।

তিনি বলেন, বর্তমানে ব্যাংকিং সেক্টরের সবচেয়ে বড় চ্যালেঞ্জ খেলাপী ঋণ। তবে এ চ্যালেঞ্জ মোকাবেলা করা কঠিন কোন বিষয় নয়। এজন্য দরকার অর্থঋণ আদালতের কার্যক্রম আরো বিস্তৃত করা এবং বাস্তবতার নিরিখে আইনকে আরো একটু কঠোরভাবে প্রয়োগ করা। সংবাদ সম্মেলনে তিনি গত এক বছরে প্রাইম ব্যাংকের উলে­খযোগ্য সাফল্য তুলে ধরেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ব্যাংকিং সেক্টরের সবচেয়ে বড় চ্যালেঞ্জ খেলাপী ঋণ। সেক্ষেত্রে কেন্দ্রীয় ব্যাংক থেকে শুরু করে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী সবাই সজাগ দৃষ্টি রাখছেন। ভবিষ্যতে যাতে এটিকে নিয়ন্ত্রণের মধ্যে আনা যায় তার জন্য সবাই কাজ করছেন।

অনুষ্ঠানে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দ-মোঃ গোলাম রব্বানী, মো: তৌহিদুল আলম খান, মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী সহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।