প্রিন্স হ্যারির জন্য বন্ডগার্ল হতে পারলেন না মারকল

অল্পের জন্য জেমস বন্ড সিরিজের সিনেমার নায়িকা হতে পারেননি প্রিন্স হ্যারির বাগদত্তা মেগান মারকল। ব্রিটেনের দৈনিক দ্য সান জানিয়েছে বন্ডগার্ল হওয়ার প্রস্তাব দেওয়ার জন্য কয়েকজন নায়িকার ছোট একটি তালিকা প্রস্তুত করেছিল সিরিজটির নির্মাতারা। মেগান মারকলও ওই তালিকায় ছিলেন।

৩৬ বছর বয়সী ওই আমেরিকান অভিনেত্রী ‘স্যুটস’ সিরিজে অভিনয় করে গত বছর জিরো জিরো সেভেন প্রযোজকদের নজরে আসেন। নির্মাতারা জেমস বন্ড সিরিজের পরবর্তী ছবিগুলোর জন্য একজন গ্ল্যামার গার্ল খুজছিলেন এবং মেগান মারকল ওই চরিত্রের জন্য খুব মানানসই।

কিন্তু, ওই সময় প্রিন্স হ্যারির সঙ্গে মেগানের সম্পর্কের সূচনা হওয়ায় নির্মাতারা মনে করেন, অদূর ভবিষ্যতে মেগানকে অভিনয়ের জন্য পাওয়া যাবে না। এ কারণে মেগানকে তারা বিবেচনা থেকে বাদ দেন।

জেমস বন্ড সিরিজের সাম্প্রতিক সিনেমাগুলোতে উঠতি আবেদনময়ী নায়িকাদের নেওয়া হচ্ছে। সিরিজের নতুন ছবি ‘বন্ড ২৫’র জন্য প্রযোজকেরা যুক্তরাষ্ট্র বা কানাডার একজন অভিনেত্রীকে চাইছিলেন। ২০১৯ সালে ছবিটি মুক্তি দেওয়া হবে।

একটি সূত্র জানায়, নির্মাতারা ছবিটিতে বন্ডগার্ল হিসেবে পাঁচজন উঠতি নায়িকার কথা ভাবছিলেন। হ্যারির সঙ্গে সম্পর্কের খবর ছড়িয়ে পড়ার পর ওই তালিকা থেকে বাদ দেওয়া হয়। সূত্র জানায়, হ্যারির সঙ্গে এঙ্গেজমেন্টের ঘোষণা দেওয়ার ফলে মেগানের অভিনয় ক্যারিয়ারই কার্যত শেষ হয়ে গেছে। দ্য সান জানিয়েছে, মেগান গত মাসে তার বন্ধু ও এজেন্টদের জানিয়ে দিয়েছেন, তিনি আর অভিনয় করবেন না। এমনকি টাকার বিনিময়ে অন্য কোনো কাজও করবেন না তিনি।

‘স্যুটস’ সিরিজের নির্মাতারা নিশ্চিত করেছেন, ৭ বছর অভিনয়ের পর সিরিজটি থেকে বিদায় নিচ্ছেন মারকল। এছাড়া মারকল জাতিসংঘ, ওয়ার্ল্ড ভিশন কানাডা ও ওয়ান ইয়ং ওয়ার্ল্ড-এর বিভিন্ন জনসেবামূলক কার্যক্রমে জড়িত।

শ্বেতাঙ্গ ও যুক্তরাষ্ট্রের নাগরিক ছাড়া খুব কম অভিনেত্রী বন্ডগার্লের চরিত্রে অভিনয় করেছেন। মেগানকে জেমস বন্ড সিরিজের জন্য নির্বাচন করা হলে তিনি হ্যালি বেরি ও জেমা আর্টারটন’র কাতারে সামিল হতেন।
আজকের বাজার: সালি / ২৯ ডিসেম্বর ২০১৭