প্রিয়া সাহার অভিযোগ দেশবিরোধী : নৌপ্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহ্মুদ চৌধুরী বলেছেন, আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের কাছে প্রিয়া সাহা বাংলাদেশের বিরুদ্ধে যে অভিযোগ করেছেন তা তিনি ব্যক্তি স্বার্থেই করেছেন।
আজ শনিবার দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ চত্বরে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নিশ্চয়ই এর পিছনে তার (পিয়া সাহা) বা কোন গোষ্ঠীর স্বার্থ আছে। এ ধরনের দু’একজন মানুষের অভিযোগ দিয়ে বাংলাদেশের মূল চেতনাকে কখনই ধ্বংস করতে পারবে না। প্রিয়া সাহা যে অভিযোগ করেছেন; বাংলাদেশে এ ধরনের কোন পরিস্থিতি নেই। ইতোমধ্যেই বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ একটা মডেল। বিভিন্ন ধর্মের মানুষের একসঙ্গে বসবাসের শান্তিপূর্ণ আবাসভূমি পৃথিবীর কোথাও নেই।
নৌপ্রতিমন্ত্রী বলেন, ইতোপূর্বেও বেগম খালেদা জিয়া আমেরিকা কংগ্রেসের কাছে বাংলাদেশের বিরুদ্ধে চিঠি লিখেছিলেন এবং এগুলো একটি দেশবিরোধী কর্মকান্ড। বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনায় যে মুক্তিযুদ্ধ করেছিলো, জিয়া-এরশাদ-খালেদারা সেই চেতনা ধ্বংস করতে পারে নাই। প্রিয়া সাহার অভিযোগকে দেশবিরোধী হিসেবে আখ্যায়িত করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এতে আমরা বিচলিত নই। সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখতে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ আছে।
বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম রওশন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, বিরল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল লতিফ, বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগর এবং বিরল উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুবার রহমান বক্তব্য রাখেন।
এর আগে প্রতিমন্ত্রী জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষ্যে বিরলের ৩ নং ধামইর ইউপির নোনাখালে মৎস্য পোনা অবমুক্ত করেন।

সূত্র – বাসস