“প্রোফেশনাল প্রোগ্রেসন ইন এ ডিজিটাল এরা” শিরোনামে আইসিএসবির কর্মশালায় আয়োজিত

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯ তারিখে রাজধানীর টিসিবি ভবনে “ প্রোফেশনাল প্রোগ্রেসন ইন এ ডিজিটাল এরা” শিরোনামে একটি কর্মশালা আয়োজন করে।

কর্মশালাতে সভাপতিত্ব করেন ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)-এর প্রেসিডেন্ট জনাব মুজাফফর আহমেদ এফসিএমএ, এফসিএস। তিনি কর্মশালাতে উপস্থিত সবাইকে সাদর অভ্যর্থনা জ্ঞাপন করেন। তিনি প্রফেশনাল চার্টার্ড সেক্রেটারিদের সময়ের সাথে সাথে কর্মক্ষেত্রে ও সামাজিক পরিবর্তন-এর জন্য নিজেদের যোগ্য ও সামর্থ্যবান হবার ঊপর গুরুত্ব আরোপ করেন।
জনাব মাহতাব উদ্দিন আহমেদ এফসিএমএ, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও), রবি আজিয়াটা লিমিটেড মুল প্রবন্ধ উপস্থাপন করেন। তিনি আরও বলেন যে নতুন প্রযুক্তি উৎপাদনশীলতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে এবং সমস্ত রুটিন এবং পুনরাবৃত্ত কাজ হিসাবে যা আজ সমস্ত কাজের ৭০-৮০% ভাগ অদৃশ্য হয়ে যাবে। এই উদীয়মান প্রযুক্তির জন্য, মানসিকতা এবং আচরণ একযোগে পরিবর্তন করতে হবে। কৃত্রিম বুদ্ধিমত্তার উপর ভিত্তি করে প্রযুক্তি ইতোমধ্যে অনেক ঐতিহ্যবাহী পেশাকে ঝুঁকির মধ্যে ফেলেছে। চার্টার্ড সেক্রেটারিদের অবশ্যই প্রযুক্তির কারনে পরিবর্তনগুলির জন্য প্রস্তুত থাকতে হবে।

ইনস্টিটিউট এর ভাইস প্রেসিডেন্ট মোঃ সেলিম রেজা এফসিএ, এফসিএস, এবং কাউন্সিল সদস্য জনাব মোঃ শফিকুল আলম এফসিএমএ, এফসিএ, এসিএস, মনোনীত আলোচক ছিলেন।

কর্মশালায় বিপুল সংখ্যক চার্টার্ড সেক্রেটারিরা, ইনস্টিটিউটের সদস্যরা অংশ নিয়েছিলেন। প্রশ্নোত্তর পর্বে ইনস্টিটিউটের সদস্যগণ ডিজিটাল যুগে পেশাদার অগ্রগতির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। জনাব মাহতাব ইনস্টিটিউটের সদস্যদের প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানের শেষে ইনস্টিটিউটের কাউন্সিল সদস্য ও ট্রেজারার জনাব সেলিম আহমেদ এফসিএস, আইসিএসবির পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।