ফতুল্লায় সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জের ফতুল্লায় একাধিক রফতানিমুখী পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিক বিভিন্ন দাবিতে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে।

রোববার (২৪ জুন) সকাল ৮টা দিকে ফতুল্লার শিবুমার্কেট এলাকা থেকে বিক্ষোভ শুরু হয়। পর বেলা সাড়ে ১১টায় ফতুল্লা মডেল থানার সামনে এ সড়কে জড়ো হয় তারা।

দুপুর ১২টা থেকে ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সড়ক অবরোধ তুলে নেয়ার অনুরোধ করে আসছেন। তবে শ্রমিকরা জানিয়েছেন, তাদের সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত সড়ক থেকে সরবেন না।

শ্রমিকরা জানান, সাকুরা, রেডিক্যাল, ওসমান, ইরান, আবির ফ্যাশনসহ ৬-৭টি তৈরি পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিক এ বিক্ষোভে অংশ নিয়েছে।

শ্রমিকদের অভিযোগ, সাকুরা গার্মেন্টের মালিক বেতনভাতা না দিয়ে শ্রমিকদের সঙ্গে খারাপ আচরণ করেন এবং সন্ত্রাসীদের দিয়ে হুমকি দেন। কথায় কথায় শ্রমিক ছাঁটাই করেন। একই সমস্যা অন্য কারখানাগুলোতেও।

ওসি মঞ্জুর কাদের জানান, শ্রমিকদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা চলছে। বেলা সাড়ে ১২টার দিকে শ্রমিকদের সড়ক থেকে উঠিয়ে ফতুল্লা ডিআইটি মাঠে সরিয়ে দেয়া হয়েছে। সড়কে যানচলাচল স্বাভাবিক করা হচ্ছে।

আজকের বাজার/ এমএইচ