ফরিদপুরে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

ফরিদপুরে তাস খেলার জয় পরাজয়কে কেন্দ্র করে জাহিদুল ইসলাম খান (৩০) নামে এক যুবককে হত্যা মামলায় পাঁচজনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

রোববার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সেলিম মিয়া এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত পাঁচ আসামির মধ্যে চারজন আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ফরিদপুর সদর উপজেলার ধুলদী রাজাপুর গ্রামের ইসমাইল শেখের ছেলে আকাশ (১৮), একই গ্রামের কামাল শেখের ছেলে সাইফুল শেখ (২৭), কিতাব আলীর ছেলে হাসেম শেখ (৩৫), শোভা খার ছেলে জাহিদ খাঁ (২৮), মৃত আলিম বেপারীর ছেলে জুয়েল বেপারী (৩২)।

মামলার বিবরণ থেকে জানা যায়, ফরিদপুর কোতয়ালী থানার কৃষ্ণনগর ইউনিয়নের পশ্চিম গঙ্গাবর্দী গ্রামের জাহিদুল ইসলাম খান ২০১৪ সালের ২১ ডিসেম্বর ধুলদী রাজাপুর গ্রামের ইসমাইল শেখের বাড়িতে গিয়ে সহযোগিদের সাথে তাস খেলেন। খেলায় জয় পরাজয়কে কেন্দ্র করে নিজেদের মধ্যে কোন্দল শুরু হলে ওই পাঁচজন ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে জাহিদুলকে আহত করে ফেলে রেখে যায়।

পরদিন দুপুরে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে জাহিদুলের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী জিয়াসমিন বাদী হয়ে ২৩ ডিসেম্বর কোতয়ালী থানায় পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করেন।

শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন বলে জেলা ও দায়রা জজ আদালতের পেশকার আওলাদ হোসেন নিশ্চিত করেছেন।

আজকের বাজার/এমএইচ