ফিরেই ব্রাজিলের বিপক্ষে মেসির দুর্দান্ত গোলে আর্জেন্টিনার জয়

শেষবার লিওনেল মেসিকে আর্জেন্টিনা জার্সিতে দেখা গিয়েছিল ব্রাজিলের বিপক্ষেই। কোপা আমেরিকায় সে দিন হারের যন্ত্রণা সঙ্গে করে মাঠ ছাড়তে হয়েছিল তাকে। যন্ত্রণাক্লিষ্ট গলায় তোপ দেগেছিলেন রেফারির বিরুদ্ধে। হয়েছিলেন সাসপেন্ড। যাদের বিরুদ্ধে এত ক্ষোভ; সেই ব্রাজিলের বিপক্ষেই ফিরলেন মেসি। তবে এ দিনের সুপার ক্লাসিকো তার প্রত‌্যাবর্তন স্মরণীয় করে রাখল। তিনি মাঠ ছাড়লেন মুখে এক চিলতে হাসি নিয়ে।

শুক্রবার (১৫ নভেম্বর) সৌদি আরবের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচটি শেষে ১-০ গোলে জয় পায় মেসিরা।

মেসির অনুপস্থিতিটা গেল তিন মাসে টের পেতে দেননি আর্জেন্টাইন তরুণরা। বার্সেলোনা তারকার প্রত্যাবর্তনের ম্যাচে তাই সার্জিও আগুয়েরো, পাওলো দিবালাদের বদলে কোচ লিওনেল স্কালোনি আস্থা রেখেছিলেন মার্টিনেজ-ওকাম্পোসদের ওপরই। তিন মাস পর মাঠে ফিরে এমন একটি দল পেয়ে ভীষন আনন্দিত ছয়বারের ফিফা বর্ষসেরা পুরষ্কার বিজয়ী মেসি।

ম্যাচ শেষে সাংবাদিকদের মেসি জানান, ‘আমরা ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলার চেষ্টা করেছি, কিন্ত তেমন সফলতা পায়নি। অপরদিকে ব্রাজিল প্রতিআক্রমণে ভালোই ভীতি ছড়িয়েছে। তবে দ্বিতীয়ার্ধেই আমরা বেশি পরিপূর্ণ ছিলাম। সবাই প্রচুর দৌড়েছি, আসলে এটাই আমি চেয়েছিলাম।’

মেসি আরও বলেন, ‘এই ধরনের রক্ষণ পরিকল্পনা আমাদের জন্য কাজে দিয়েছে। এই জয় অনেক ধরনের দুশ্চিন্তাও পেছনে ফেলবে। আসছে ম্যাচের জন্য এটা ভালো অনুপ্রেরণা দিবে। ম্যাচের শেষ দিকে শারীরিকভাবে আমি খুব ভালো অনুভব করছিলাম।’

আগামী ১৯ নভেম্বর মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১.১৫ মিনিটে দ্বিতীয় প্রীতি ম্যাচে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

আজকের বাজার/আরিফ