ফিলিস্তিনের হামলার জবাবে গাজায় ইসরাইলের ফের বিমান হামলা

ইসরাইলী বাহিনী বৃহস্পতিবার গাজায় হামাসের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে। ফিলিস্তিন ভূখন্ড থেকে ইহুদি এ রাষ্ট্রে ফের রকেট ও বিস্ফোরক ভর্তি বেলুন হামলার পর তারা এ বিমান হামলা চালায়। ইসরাইলের সামরিক বাহিনী একথা জানায়। দেশটির সামরিক বাহিনীর এক বিবৃতিতে বলা হয়, গাজা উপত্যকায় হামাসের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়।

ফিলিস্তিনী নিরাপত্তা সূত্র ও প্রত্যক্ষদর্শীরা গাজা সিটির অদূরে আলসাফি শরণার্থী শিবিরের উত্তরে এবং গাজা উপত্যকার দক্ষিণে হামাসের একটি স্থাপনা লক্ষ্য করে হামলার কথা জানায়। তারা আরো জানায়, এসব হামলায় কেউ আহত হয়নি। বুধবার রাতে ইসরাইলের সামরিক বাহিনী গাজা উপত্যকা থেকে ইসরাইলী ভূখন্ডে দু’টি মটারসেল হামলার কথা জানায়। এ হামলায় কেউ হতাহত হয়নি বলেও তারা জানায়।

ইসরাইল ও ফিলিস্তিনের দীর্ঘদিনের সংঘাত নিরসনে গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার পরিকল্পনা ঘোষণার পর থেকেই প্রায় প্রতিদিন গাজা থেকে ইসরাইলে রকেট, মটার শেল ও বিস্ফোরক ভর্তি বেলুন হামলা চালানো হয়। এসব হামলার জবাবে ইসরাইল পাল্টা বিমান হামলা চালায়। মার্কিন পরিকল্পনা চরম পক্ষপাতিত্ব হওয়ায় ফিলিস্তিন কঠোরভাবে তা প্রত্যাখান করে। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান