ফুটবলপ্রেমী মানুষের মধ্যে আমি জনপ্রিয়: কাজী সালাউদ্দিন

টানা চতুর্থবারের মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি নির্বাচিত হওয়ার পর প্রথম প্রতিক্রিয়ায় কাজী মোহাম্মদ সালাউদ্দিন বলেছেন, তার সবচেয়ে বড় শক্তি হল দেশের ফুটবলার এবং ফুটবলকে ভালোবাসে এমন ব্যক্তিরা।

এর আগে শনিবার রাজধানীর পান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে সভাপতি পদে বিজয়ী সম্মিলিত পরিষদের প্রার্থী কাজী সালাউদ্দিন ভোট পেয়েছেন ৯৪টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাদল রায় পেয়েছেন ৪০ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম মানিক পেয়েছেন ১টি মাত্র ভোট।

সভাপতি ঘোষণার পর সালাউদ্দিন গণমাধ্যমকে বলেন ‘আমার ফুটবলাররা আমার সবচেয়ে বড় শক্তি। বাংলাদেশ ফুটবল দলের সব খেলোয়াড় আমাকে ভালোবাসেন। নির্বাচনের দিন অভিনন্দন জানাতে তারা এখানে এসেছিল যা আমার জন্য অনেক বড় বিষয়। খেলোয়াড় এবং যারা ফুটবলকে ভালোবাসেন তারা আমাকে অভিনন্দন জানাতে এসেছিলেন, এর অর্থ হল আমি কিছু ভালো কাজ করেছি যার ফলে তারা আমাকে ভালোবাসে এবং আমাকে সমর্থন করেছে।

‘২০০৮ সালে আমি ৮০ ভোটে জিতেছি। এরপর আমি ৮৪ ভোটে জিতে বাফুফের সভাপতি হয়েছি এবং এখন আমি ৯৪ ভোট পেয়েছি। এটি প্রমাণ করে যে ফুটবলপ্রেমী মানুষেরা আমাকে বাফুফের সভাপতি হিসেবে চান। অন্য লোকেরা যাই বলুক না কেন, ফুটবল সমর্থকরা আমার শক্তি। আমি বিশ্বাস করি ফুটবলপ্রেমী মানুষের মধ্যে আমি জনপ্রিয়,’ বলেন তিনি।

সালাউদ্দিন এবং তার প্যানেল গত নির্বাচনে যে প্রতিশ্রুতি দিয়েছিল তা পূরণে ব্যর্থ হয়েছেন। তবে এবার যা প্রতিশ্রুতি দিয়েছেন সেগুলো পূরণ করার জন্য তিনি পদক্ষেপ নেবেন। বাফুফের সভাপতি হিসেবে নতুন দায়িত্ব পালনের সময় প্রতিশ্রুতি পূরণে সবার সহযোগিতা চেয়েছেন তিনি।