ফের সংলাপে বসতে আজ প্রধানমন্ত্রীকে চিঠি দেবে ঐক্যফ্রন্ট

আবার সংলাপে বসতে আজ রোববার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে চিঠি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট।

গতকাল শনিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতাদের বৈঠকে এসব সিদ্ধান্ত হয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হয়ে বৈঠকে চলে প্রায় পৌনে ১ ঘণ্টা।

বৈঠকে শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা জানিয়েছেন। তিনি জানান, সংলাপ শেষ হওয়ার আগে তফসিল ঘোষণা না করতে নির্বাচন কমিশনকে যে চিঠি দেওয়া হয়েছে তাও প্রধানমন্ত্রীর চিঠিতে উল্লেখ থাকবে।

সভায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। বৈঠক শেষে মাহমুদুর রহমান মান্না জানান, এখন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠক শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, ‘জাতীয় ঐক্যের ৭ দফা দাবির প্রেক্ষিতে সিদ্ধান্ত হয়েছে আগামীকাল প্রধানমন্ত্রীকে আরেকটি চিঠি দেওয়া হবে। যেহেতু তিনি (প্রধানমন্ত্রী) বলেছিলেন, এটা অব্যাহত থাকবে এবং স্বল্প পরিসরে আলোচনা হতে পারে, সেই আলোচনার আহ্বান জানিয়ে আবার একটি চিঠি আগামীকাল দেওয়া হচ্ছে।’

‘সংলাপ শেষ না হওয়া পর্যন্ত নির্বাচন কমিশন যেন তফসিল ঘোষণা না করে সে ব্যাপারে ইতিমধ্যে নির্বাচন কমিশনকে একটি চিঠি দেওয়া হয়েছে। এবং সেই বিষয়টিও এই চিঠিতে উল্লেখ থাকবে।’ বলছিলেন বিএনপির মহাসচিব।

আজকের বাজার/এমএইচ