ফ্রাঙ্কফুর্টকে ৫-২ গোলে উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বায়ার্ন মিউনিখকে

বুন্দেসলিগায় শনিবার রাতের প্রথম খেলায় ভলফসবুর্গের মাঠে স্বাগতিকদের ২-০ গোলে হারিয়ে পূর্ণ ৩ পয়েন্ট তুলে নেয় বরুশিয়া ডর্টমুন্ড। ফলে রাতে পরের খেলায় শীর্ষস্থান সুসংহত রাখতে জিততেই হতো বায়ার্ন মিউনিখকে।

আর ঘরের মাঠে সে কাজটা দুর্দান্ত ভাবে করেছে বাভারিয়ানরা। আইন্ট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে হান্স ফ্লিকের শিষ্যরা। মৌসুমের বাকী অংশ শুরু হওয়ার পর টানা দ্বিতীয় ম্যাচে জয় পেলো বায়ার্ন। করোনা প্রাদুর্ভাব শেষে প্রথমবার ঘরের মাঠে নেমে বায়ার্নের মোট চারজন ফুটবলার পেয়েছেন জালের দেখা। তাঁরা হলে রবার্ট লেভানদোভস্কি, লেয়ন গোরেটস্কা, থমাস মুলার ও আলফুঁস ডেভিস।

আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার ম্যাচের ১৭ মিনিটে বায়ার্নের পক্ষে প্রথম গোল করেন জার্মান মিডফিল্ডার গোরেটস্কা। প্রথমার্ধে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন আরেক জার্মান মুলার। ম্যাচের ৪১ মিনিটে এই জার্মান ফরোয়ার্ড সহজ সুযোগ থেকে বল জালে জড়ান।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যান লেভানদোভস্কি। ডানদিক থেকে কিংসলে কোমানের বাড়ানো ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন এই পোলিশ ফরোয়ার্ড। বায়ার্ন এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। আসরের সর্বোচ্চ গোলদাতার এটি ২৭তম গোল। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে ৩৫ ম্যাচ খেলে তাঁর গোল হলো ৪১টি।

এরপরে বায়ার্ন শিবিরে দুশ্চিন্তার ভাঁজ ফেলে দেন ফ্রাঙ্কফুর্টের অস্ট্রিয়ান ডিফেন্ডার মার্টিন হিন্টেগার। তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে কিছুক্ষণের জন্য ম্যাচ জমিয়ে তোলেন তিনি। ৫২ ও ৫৫ মিনিটে হিন্টেগারের গোলে ব্যবধান দঁড়ায় ৩-২।

তবে ৬১ মিনিটের মাথায় জালে বল পাঠিয়ে আবারও ব্যবধান বাড়িয়ে নেন বায়ার্নের লেফট-ব্যাক ডেভিস। ম্যাচের জয় নিশ্চিত হয় ফ্রাঙ্কফুর্টের পক্ষে জোড়া গোল করা হিন্টেগারের আত্মঘাতী গোলে। ম্যাচের ৭৪তম মিনিটে এই অস্ট্রিয়ান ডিফেন্ডারের আত্মঘাতী গোলে ৫-২ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে ফেরে টানা সাতবারের চ্যাম্পিয়নরা।

২৭ ম্যাচে ১৯ জয় ও চার ড্রয়ে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বায়ার্ন। দুইয়ে থাকা ডর্টমুন্ডের পয়েন্ট ৫৭।

বরুসিয়া মনশেনগ্লাডবাখের মাঠে ৩-১ গোলে জিতে ৫৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে বায়ার লেভারকুজেন। ১ পয়েন্ট কম নিয়ে চারে নেমে গেছে মনশেনগ্লাডবাখ।