ফ্রান্সে করোনা ভাইরাসে আরো ৩৫১ জনের মৃত্যু

ফ্রান্স বৃহস্পতিবার জানিয়েছে, দেশটির বিভিন্ন হাসপাতাল ও নার্সিং হোমে মহামারি করোনা ভাইরাসে নতুন করে আরো ৩৫১ জন প্রাণ হারিয়েছে। এ নিয়ে সেখানে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট ২৭ হাজার ৪২৫ জনে দাঁড়ালো। খবর এএফপি’র।
সর্বশেষ এ উপাত্ত গত ২৪ ঘণ্টার সঠিক চিত্রের প্রতিফলন না, কারণ এ পরিসংখ্যানে বিভিন্ন নার্সিং হোমের দু’দিনের মৃত্যুর হিসাব যুক্ত করা হয়েছে। আগের দিনের মৃত্যুর হিসাবে নার্সিং হোমের মৃতের সংখ্যা অন্তর্ভূক্ত ছিল না।
স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত দিন ফ্রান্সের বিভিন্ন হাসপাতালে ১২৩ জনের এবং গত ৪৮ ঘণ্টায় দেশটির বিভিন্ন নার্সিং হোমে ২২৮ জনের মৃত্যু হয়েছে।
সাম্প্রতিক দিনগুলোতে ফ্রান্সে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা হ্রাসের ইতিবাচক প্রবণতা অব্যাহত থাকায় দেশটির আইসিইউ’তে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১২৯ জন কমে বর্তমানে ২ হাজার ২৯৯ জনে দাঁড়িয়েছে। গত এপ্রিলে দেশটিতে এ মহামারির চরম সংকটকালে আইসিইউ’তে রোগীর সংখ্যা ৭ হাজার অতিক্রম করেছিল।
করোনা ভাইরাস মোকাবেলায় গত ১৭ মার্চ দেশব্যাপী আরোপ করা লকডাউন আংশিক শিথিলের ঘোষণা দেয়ার পর আজ (বৃহস্পতিবার) ফ্রান্সে এর চতুর্থ দিন চলছে।
এদিকে, আঞ্চলিক নেতাদের সঙ্গে এক বৈঠকে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ করোনা ভাইরাসের নতুন সংক্রমণ বৃদ্ধি ঠেকানোর পাশাপাশি দেশের অর্থনৈতিক কর্মকান্ড সচল রাখার একটি ভারসাম্যপূর্ণ প্রচেষ্টা চালানোর ওপর বেশি জোর দিয়েছেন।